সিরাজগঞ্জে মেয়ের বিয়ের প্রস্তাব না মানতে পেরে মায়ের আত্মহত্যা

প্রকাশ : ১৬ মার্চ ২০২৪, ১৯:৪২ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

প্রেম সংক্রান্ত ঘটনায় মেয়ের বিয়ে প্রস্তাব মেনে নিতে না পেরে মা শাপলা বসাক (৪০) গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন।

শনিবার সকালে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে সিরাজগঞ্জ পৌর এলাকার কালিবাড়ী মহল্লায়। তিনি ওই মহল্লার ওষুধ ব্যবসায়ী প্রশান্ত বসাকের স্ত্রী। এ ঘটনায় এলাকায় ব্যাপক শোকের ছ্য়াা নেমেছে। সদর থানার ওসি সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে বলেন, উক্ত প্রশান্ত বসাকের একমাত্র মেয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেন্টাল বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। একই বিভাগের বগুড়ার এক শিক্ষার্থীর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ বিষয়টি প্রেমিক প্রেমিকার পরিবারের মধ্যে জানাজানি হয়। প্রায় দেড় সপ্তাহ আগে উভয়পক্ষ থেকে এ প্রেমের বিয়ে প্রস্তাবে সম্মত হয়। কিন্তু মেয়ের মা এ বিয়ে প্রস্তাবে অসম্মতি ছিলেন। এ নিয়ে শুক্রবার রাতে মেয়ে ও মায়ের মধ্যে মোবাইলে কথা কাটাকাটি হয়। শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে মা শাপলা বসাক ঘর পূঁজা শেষে ঘরের ভিতরেই তার বাম হাত কেটে রক্তাক্ত করে এবং একপর্যায়ে তিনি ঘরের তীরের সাথে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে।

এ ঘটনার সময় তার স্বামী বাসায় না থাকলেও পরিবারের লোকজন ঘরের দরজা ভেঙ্গে তার ঝুলন্ত লাশ দেখতে পায়। দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মজিব জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।