নারায়ণগঞ্জে জাতির জনকের ১০৪তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ১৬:২৪ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে রোববার ১৭ মার্চ নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা আয়োজন করে জেলা প্রশাসন। পরে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা, চিত্রাঙ্কন, বিতর্ক, নৃত্য ও কবিতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে শিশুদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়াও জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা করে জেলার সকল মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়েছে। 

সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সহসভাপতি চন্দন শীল, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এএফএম মুশিউর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আনোয়ার হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুর আলম, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট নূরুল হুদা, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভূঁইয়া জুলহাস, নারায়ণগঞ্জস্থ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আহসান হাবীব, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মুহাম্মদ ফারুক আহম্মেদ, জেলা মৎস্য কর্মকর্তা ড. ফজলুল কাবীর, জেলা কালচারাল অফিসার রুনা লায়লাসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, স্বাস্থ্য বিভাগ, লেডিস ক্লাবসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।