সিরাজগঞ্জে তথ্য জানতে গিয়ে মারপিটের শিকার সাংবাদিক 

প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ১৯:০৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মেঘাই বাজারে তথ্য জানতে গিয়ে সার ডিলারের হাতে সাংবাদিক মারপিটের শিকার হয়েছেন। এ ঘটনায় সাংকাদিক সমাজের প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলায় ১৭জন সার ডিলার থাকলেও ওই সার ডিলার উপজেলা কৃষি অফিসকে নাকি ম্যানেজ করে নাটুয়ারপাড়া, সোনামুখী, চালিতাডাঙ্গাসহ উপজেলার বিভিন্ন বাজারে খুচরা ও পাইকারীভাবে একাই সার সরবরাহ করছেন দীর্ঘদিন ধরে। অন্যান্য সার ডিলারদের এ অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে এশিয়ান টেলিভিশনের কাজিপুর প্রতিনিধি সাংবাদিক রাব্বি হাসান হৃদয় ওই বাজার এলাকায় সমশের ট্রেডার্সে সার ডিলার ইউসুফ আলীর কাছে তথ্য জানতে গেলে তাকে ইউসুফ আলী গং মারধর করা হয়।

পরে স্থানীয়রা এগিয়ে আসলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে আসে। এ বিষয়ে ওই সাংবাদিক জানান, ওই সার ডিলার দীর্ঘদিন ধরে নিয়মবহিঃর্ভূত ভাবে কাজিপুর উপজেলার বিভিন্ন বাজারে সার সরবরাহ করে আসছিলো। এমন তথ্যের ভিত্তিতে মেঘাই পুরাতন বাজারে ইউসুফ আলীর সারের দোকান “মেসার্স শমসের ট্রের্ডাস” এ নিউজের জন্য তথ্য ও সাক্ষাতকার নিতে গেলে ইউসুফ আলী গং আমার উপর অতর্কিত হামলা চালায় এবং অকথ্য ভাষায় গালাগালাজ করে। এ বিষয়ে আমি সংশ্লিষ্ট থানায় একটি লিখিত অভিযোগ দেই। বৃহস্পতিবার সকালে কাজিপুর উপজেলা কৃষি অফিসার সাংবাদিক এবং সার ডিলারকে ডেকে আনেন অফিসে। এ ঘটনায় কৃষি অফিসার মীমাংসার করার কথা বলেন। একপর্যায়ে টাকা দিয়ে সাংবাদিককে ম্যানেজ করার চেষ্টা করা হয়। অবশ্য এ বিষয়ে ওই কৃষি অফিসার অস্বীকার করেছেন।

জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক বাবলু কুমার সুত্রধর সাংবাদিকদের জানান, এ বিষয়টি এখনও আমি অবহিত নই। তবে এমন ঘটে থাকলে  তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।