ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জয়রামকুড়া হাসপাতালে আধুনিকতার ছোঁয়ায় বেড়েছে সেবার মান

জয়রামকুড়া হাসপাতালে আধুনিকতার ছোঁয়ায় বেড়েছে সেবার মান

ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও দরিদ্র মানুষকে চিকিৎসাসেবা দিতে ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটের ঐতিহ্যবাহী স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান জয়রামকুড়া হাসপাতাল দীর্ঘদিন ধরে সুনামের সাথে রোগীদের উন্নত স্বাস্থ্য সেবা প্রদান করে যাচ্ছে।

মা ও শিশু স্বাস্থ্য সেবায় অগ্রণী ভূমিকা পালন করছে। রোগীদের পাশে দাঁড়ায় হাসপাতালটি বিশ্বস্ত বন্ধুর মতো। উন্নত ও আধুনিকতার ছোঁয়ায় বেড়েছে সেবার মান।এখানকার চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে সমন্বয় করে দক্ষতার সঙ্গে নানা সংকট মোকাবিলার মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদানে প্রশংসনীয় ভূমিকা পালন করে চলেছেন দায়িত্বশীল কর্মকর্তারা।

আন্তবিভাগ ও বহির্বিভাগের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ,পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সৌন্দর্যবর্ধন সার্বিক কার্যক্রম তদারকির মাধ্যমে স্বাস্থ্য খাতের ইতিহাসে এক অনন্য সুন্দর সফলতা বলে আখ্যা দিচ্ছেন স্থানীয়রা। এ উন্নয়নের নেপথ্যে রয়েছে বর্তমান হাসপাতাল পরিচালনা কমিটি ও জয়রামকুড়া হাসপাতালের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মি.তরুণ কুমার দারিং।

সরেজমিনে দেখা গেছে, রোগ পরীক্ষা-নিরীক্ষার জন্য রয়েছে আটটি ল্যাব।৫০ শয্যার হলেও রোগীদের চাপের কারণে শিশুদের জন্য ২০টি,অন্তঃসত্ত্বা নারীদের জন্য ৪০টি, পুরুষের জন্য ২৫ ও অন্য রোগীদের জন্য ২০টি শয্যার আলাদা আলাদা ওয়ার্ড করা হয়েছে।এ ছাড়াও রয়েছে ১৫টি কেবিন।সরকারি কর্মসূচির অংশ হিসেবে মা ও শিশুদের জন্য রয়েছে আলাদা টিকাদান কেন্দ্র ও আট চিকিৎসকের জন্য রয়েছে আলাদা কক্ষ।এ প্রতিষ্ঠানে প্রতিদিনই বিভিন্ন জেলা থেকে জটিল ও কঠিন রোগে আক্রান্ত রোগীরা আসেন।

এ সময় উপস্থিত ছিলেন জয়রামকুড়া হাসপাতালের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মি. তরুণ কুমার দারিং, মেডিকেল সুপারিন্টেন্ডেন্ট ও কনসালট্যান্ট ডা. লুসি দারিং এবং প্রতিষ্ঠানটির অর্থ ব্যবস্থাপক অংকুর ভৌমিক প্রমুখ।

জয়রামকুড়া,হাসপাতাল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত