ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

স্বেচ্ছাসেবক লীগ নেতার অবৈধ মাটি বাণিজ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্বেচ্ছাসেবক লীগ নেতার অবৈধ মাটি বাণিজ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মানিকগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতার নেতৃত্বে অবৈধ মাটি বাণিজ্য চক্রের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার 'আলোকিত বাংলাদেশ'সহ বেশ কিছু পত্রিকায় ‘মানিকগঞ্জে রাতের আঁধারে বিলিন হচ্ছে ফসলি জমি’ শিরোনামে সংবাদটি প্রকাশিত হলে তৎপর হয় প্রশাসন।

বুধবার রাত সাড়ে দশটায় ঘিওর উপজেলার বানিয়াজুরি ইউনিয়নের মোড়াবাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম।

জানা গেছে, মোরাবাড়িতে বেশ কয়েকদিন ধরে রাতের আঁধারে ফসলি জমি থেকে মাটি বাণিজ্য করে আসছিল একটি চক্র। জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা ও জেলা পরিষদের সদস্য মাটি ব্যবসায়ী আবুল বাশারের নেতৃত্বে এ বাণিজ্য হচ্ছে বলে স্বীকার করেন মাটির সাইটের ম্যানেজার তপু।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, মোরাবাড়ি এলাকায় অবৈধ মাটি বাণিজ্য করছিল অসাধু একটি চক্র। রাতের আঁধারে তারা মাটি চুরি করে আসছিল। বুধবার রাতে অভিযান পরিচালনা করা হয়েছে। আমাদের উপস্থিতি টের পেয়ে মাটি বাণিজ্যের সাথে জড়িতরা পালিয়ে যায়। ঘটনাস্থলে কাউকেই পাওয়া যায়নি। এসময় অবৈধ মাটি বাণিজ্যের সাথে জড়িত এক্সকেভেটর (ভেকু) সহ অন্যান্য যন্ত্রাদি বিনষ্ট করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহসেন উদ্দিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস।

মানিকগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত