নাটোরে ভাইয়ের কোদালের আঘাতে স্কুল শিক্ষকের মৃত্যু

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ১৯:১৪ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গায় জমি সংক্রান্ত পুর্ব বিরোধের জেরে চাচাতো ভাইয়ের কোদালের আঘাতে মোঃ জিল্লুর রহমান (৪৮) নামে এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে। 

শনিবার (৩০ মার্চ) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নিহত জিল্লুর রহমান(৪৮) উপজেলার চাঁদপুর গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে। তিনি নওগাঁ জেলার আত্রাই উপজেলার থল ওলমা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (মৌলভি) হিসাবে কর্মরত ছিলেন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চাঁদপুর গ্রামের রেজাউল, রহিদুল ও জিল্লুর রহমানের সাথে আপন চাচাতো ভাই আবেদ আলী, হামেদ ও সামাদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলছিলো। এ বিরোধের জেরে শুক্রবার(২৯ মার্চ) দুপুরে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে দু-পক্ষে লাঠি-সোটা, কোদাল, হাসুয়া নিয়ে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এতে জিল্লুর রহমান সহ দু-পক্ষের অন্তত ১০ জন আহত হন। এসময় দু-পক্ষকে থামাতে গিয়ে প্রতিপক্ষ চাচাতো ভাইয়েরা তার মাথায় কোদাল দিয়ে আঘাত করলে গুরুতর জখম হন তিনি। এ অবস্থায় আত্মীয়- স্বজনরা জিল্লুর রহমান সহ আহতদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে জিল্লুর রহমানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  স্থানান্তর করা হয়।

পরে আজ শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নলডাঙ্গা থানার কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান জানান, এ ঘটনায় গতকাল নিহতের ভাই খোরশেদ হোসেন বাদি হয়ে ১১ জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ একজনকে আটক করেছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলে তিনি জানান।