ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে সবজি ব্যবসায়ীর ঘুষিতে নিহত আরেক ব্যবসায়ী

রংপুরে সবজি ব্যবসায়ীর ঘুষিতে নিহত আরেক ব্যবসায়ী

ব্যবসার সুনাম ক্ষুন্ন করার প্রতিবাদ করায় প্রতিপক্ষ ব্যবসায়ীর ঘুষিতে প্রাণ গেছে সোলাইমান মিয়া (৬১) নামের এক সবজি ব্যবসায়ীর।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে নগরীর সেন্ট্রাল রোডস্থ কমিশনার (অপরাধ) এর কার্যালয়ে এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে ব্রিফিং করেন আরপিএমপি উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন। তিনি জানান রংপুর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড কাচু বকুলতলা মধ্যপাড়া গ্রামে ঘটে। এ ঘটনায় শহিদুল ইসলাম নামে অপর সবজি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১ এপ্রিল) রাত ১১টার সময় বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারিছুল ইসলাম।

সবজি ব্যবসায়ী সোলাইমান মিয়া বকুলতলা ১ নম্বর সারাই ইউনিয়ন হারাগাছ থানার মৃত আব্দুল মালেক এর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রংপুর নগরীর ৯ নম্বর ওয়ার্ড কাচু বকুলতলা মধ্যপাড়া বেলকুল দিঘির পাসবজি ব্যবসায়ী সোলাইমান মিয়া দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে সবজি ব্যবসা করে আসছেন। সেই সুনাম অক্ষুন্ন রাখতে ৩ আটি শাকের আটি কিনে ১৫ টাকা করে ৪৫ টাকায় বিক্রি করেন সোলাইমান মিয়া। অথচ অপর সবজি ব্যবসায়ী শহিদুল ইসলাম শাকের ৩ আটি কিনে তা লোকচক্ষুর আড়ালে ভেঙে ৫ আটি করে ১৫ টাকা করে ৭৫ টাকায় বিক্রি করেন। এ নিয়ে কয়েকদিন আগে দুজনের মধ্যে মতবিরোধ দেখা দেয়। সেই সূত্র ধরে আজ সকালে ১০টার দিকে সবজি ব্যবসায়ী সোলাইমান মিয়ার পথ রোধ করে শহিদুল ইসলাম ও তার সহযোগী নজরল ইসলাম। এসময় তিনজনের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। তর্কাতর্কির এক পর্যায়ে সোলাইমান মিয়ার বুকে ঘুষি মারে শহিদুল ইসলাম। ওই ঘুষিতেই সোলাইমান মিয়া মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ওসি হারিছুল ইসলাম জানান, ঘটনাটি জানার পর ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে নিহত সোলাইমান মিয়ার ছেলে জামাল মিয়া শহিদুল ইসলাম ও নজরল ইসলামকে আসামি করে মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে মামলায় প্রধান আসামী শহিদুলকে গ্রেফতার করা হয়েছে।

রংপুর,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত