ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে একসাথে জন্মনেয়া সেই চার নবজাতকের মৃত্যু

সিরাজগঞ্জে একসাথে জন্মনেয়া সেই চার নবজাতকের মৃত্যু

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার একটি বেসরকারি হাসপাতালে একসঙ্গে ৪ সন্তান জন্ম দেন প্রসূতি সোনিয়া পারভীন (২৫)। কিন্তু একসঙ্গে জন্ম নেয়া সেই ৪ নবজাতকের মৃত্যু হয়েছে। এতে ওই প্রসূতি পরিবারসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্য ও শোকের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলার ব্রাহ্মণ গ্রামের ভ্যান চালক সবুজ সেখের স্ত্রী প্রসূতি সোনিয়ার বুধবার সকালে প্রসব বেদনা শুরু হয়। তাকে দুপুরেই শাহজাদপুরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় এবং অস্ত্রোপচারের মাধ্যমে এক এক করে চার সন্তানের জন্ম দেন। তাদের নাম রাখা হয়- লাম, মিম, নূন ও জিম। ওইদিন বিকেলে উন্নত চিকিৎসার জন্য প্রসূতিসহ ৪ নবজাতককে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই ওই চার নবজাতকের মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকালে ওই হাসপাতাল থেকে রিলিজ হওয়ার পর গ্রামের বাড়ির কবরস্থানে তাদের দাফন সম্পন্ন করা হয়েছে। এ দম্পতির ১১ মাসের আরেকটি কন্যা সন্তান রয়েছে।

এ বিষয়ে শাহজাদপুর ইসলামিয়া হাসপাতালের ডাঃ ইফতেয়ার উদ্দিন সাংবাদিকদের বলেন, জন্মের পর এ চার নবজাতকের ওজন কম ছিল। এজন্য ওই হাসপাতালে রেফার্ড করা হয়েছিল। তবে রাতেই ওই ৪ নবজাতকের মৃত্যু হয়। তবে প্রসূতি চিকিৎসাধীন রয়েছেন এবং তার অবস্থা এখন ভালো বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ,নবজাতক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত