রংপুরে কলেজছাত্র অপহরণের অভিযোগে ছাত্রলীগ নেতা কারাগারে

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৯:০৮ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুরে অনার্স পড়ুয়া এক শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ তিনজনকে আদালতের মাধ্যমে জেলা হাজতে পাঠিয়েছে মেট্রোপলিটন পরশুরাম থানার পুলিশ।

রোববার (৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের পরশুরাম থানার ওসি হোসেন আলী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকার নির্মল চন্দ্র রায়ের ছেলে জনি কুমার রায় (২৫) রংপুর নগরীর কামালকাছনা এলাকায় থেকে রংপুর সরকারি কলেজে অনার্সের শিক্ষার্থী। তার আচরণ তৃতীয় লিঙ্গের মতো হওয়ায় বৃহস্পতিবার রাতে তাকে তুলে নিয়ে গিয়ে তার কাছে টাকা দাবি করা হয়।

পরে বিষয়টি ৯৯৯ ফোন করে জানানো হলে পুলিশ এসে জনিকে উদ্ধার করে। পরবর্তীতে অপহরণ ও চাঁদার অভিযোগে শুক্রবার সকালে কুরুরুল এলাকা থেকে রংপুর  মহানগর ছাত্রলীগের  সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান প্রিতম, রেজাউল করিম বিটু ও জাহেদুল আলমকে গ্রেফতার করা হয়।

এদিকে রংপুর মহানগর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার দুই মাসের মধ্যে সাংগঠনিক সম্পাদকের এমন কর্মকান্ডে অসন্তোষ দেখা দিয়েছে ছাত্রলীগে। বিষয়টিতে মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিব্রত।

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপন বাবু বলেন, ঘটনাটি আমরা শুনেছি। বিষয়টি আমরা তদন্ত করছি, সত্যতা পেলে অবশ্যই দলীয় ব্যবস্থা নেব। এ বিষয়ে কারও ছাড় নেই। একই কথা জানান মহানগর ছাত্রলীগের সভাপতি শাহজানুর ইসলাম সৌরভ।

রংপুর মেট্রোপলিটন পুলিশের পরশুরাম থানার ওসি হোসেন আলী জানান, এ বিষয়ে ভুক্তভোগি মামলা করেছে। গ্রেফতার ব্যক্তিদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।