কঠোর নিরাপত্তায় পুলিশ 

মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও ঈদযাত্রা স্বাভাবিক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৯:২২ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

ঈদ ঘনিয়ে আসায় বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কে দূরপাল্লার বাসসহ যানবাহনের চাপ বাড়ছে। সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলে এখন পর্যন্ত মানুষের ঈদযাত্রা স্বাভাবিক রয়েছে। ইতিমধ্যেই মহাসড়ক জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঈদ ঘরমুখো মানুষেরা প্রিয়জনদের সঙ্গে ঈদ উৎসব পালন করতে ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ফিরতে শুরু করেছেন। শুক্রবার বিকেল থেকেই ঈদ উপলক্ষে ঘরে ফেরা যাত্রীবাহী পরিবহনের সংখ্যা বাড়তে থাকে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে হাটিকুমরুল গোলচত্বর রুটে দূরপাল্লার বাসসহ যানবাহনের চাপ বাড়ছে। তবে এখনও মহাসড়কের কোথাও যানজট বা ধীরগতি পরিলক্ষিত হয়নি।

শনিবার দুপুরে হাটিকুমরুল গোলচত্বরে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়গামী বিভিন্ন দূরপাল্লা বাসের যাত্রীরা জানান, দীর্ঘ দিন থেকে ঈদের আগে ঘরে ফিরতে চরম যানজটে পড়তে হয়েছে। এবার সেই মহাসড়কে যানজট বিহীন নির্বিঘ্নে যানবাহন চলাচল করছে। এতে যাত্রী সাধারণ ভোগান্তি ছাড়া চলাচল করতে পেরে খুশি।

এ বিষয়ে ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) জাফর উল্লাহ বলেন, মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকলেও যাত্রীরা বুঝতেই পারছে না তারা ঈদের ছুটিতে ফিরছেন। মহাসড়কে যানবাহন চলাচল একদম স্বাভাবিক রয়েছে। ড্রোন ক্যামেরা দিয়ে মনিটরিং করছি। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যাপ্ত পুলিশ রাখা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি আব্দুল কাদের জিলানী বলেন, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে গাড়ির চাপ ক্রমাগতভাবে বাড়ছে। এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোন গাড়ি থেমে থাকেনি। আশা করছি এবার ঈদযাত্রা স্বস্থির হবে বলে তিনি উল্লেখ করেন।