ঈদযাত্রা: যানবাহনের চাপ বাড়লেও উত্তরবঙ্গের মহাসড়কে স্বস্তি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ০৯:১৯ | অনলাইন সংস্করণ

  এস,এম তফিজ উদ্দিন, সিরাজগঞ্জ

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে ঈদযাত্রায় আরো দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহনের চাপ বাড়ছে। পরিবারের সঙ্গে ঈদ আনন্দে নাড়ির টানে বাড়ি ফিরছেন ঈদ ঘরমুখো মানুষ। এ মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও এখনো যানজট ও ধীরগতির সৃষ্টি না হওয়ায় ঈদযাত্রায় স্বস্তি ফিরছে। মহাসড়ক জুড়ে পুলিশের কঠোর নিরাপত্তা ও নজরদারি রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোমবার ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ সিরাজগঞ্জের মহাসড়কসহ উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রায় আরো যানবাহন বাড়ছে। তবে এখন পর্যন্ত এ মহাসড়কে দূর্ভোগ ও ভোগান্তির সৃষ্টি হয়নি। বিশেষ্টজনেরা বলছেন, আনুষ্ঠানিভাবে এ মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কে মুলিবাড়ী ওভারপাস, পাঁচিলা ওভার পাস, দাতপুর ওভারপাস ও দাতিয়া সেতু খুলে দেয়ায় এখন যানজটের আশংকা নেই।

দূরপাল্লার বাস চালকরা বলছেন, ঈদ আনন্দে নারী পুরুষেরা কর্মস্থল থেকে বাড়ি ফিরতে শুরু করেছেন। এ কারণে মহাসড়কে দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহনও বাড়ছে। তবে এবার এতটা নির্বিঘ্নে ঈদযাত্রা হবে সে বিষয়ে কল্পনাই করিনি এবং গত বছরের চেয়ে এবার মহাসড়কে নিরাপত্তা ব্যবস্থাও সন্তোষজনক। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি এম.এ ওয়াদুদ আলোকিত বাংলাদেশকে বলেন, ঈদের দিন যতই ঘনিয়ে আসছে ততই মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে এবং রাতে দূরপাল্লার বাসের চাপ বেশি রয়েছে।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) জাফর উল্লাহ বলেন, ঈদযাত্রায় ক্রমাগতভাবে মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। তবে এবার মহাসড়কে যানজটের সম্ভাবনা এখন নেই বলে আশা করা যাচ্ছে।

জেলা পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক একজন উর্ধতন পুলিশ কর্মকর্তা বলেন, সোমবার মধ্যেরাত থেকে মহাসড়কে যানবাহনের চাপ আরো বৃদ্ধি পাবে। সে বিষয়ে মহাসড়ক জুড়ে কঠোর নিরাপত্তার ব্যবস্থাও নেয়া হয়েছে এবং যানজট ও ধিরগতির সম্ভাবনা নেই বলে তিনি উল্লেখ করেন।