ঈদযাত্রা: বঙ্গবন্ধু সেতুতে সাড়ে ৩ কোটি টাকা টোল আদায়

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ০৯:০১ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার,সিরাজগঞ্জ

ঈদ আনন্দে নাড়ির টানে কর্মস্থল থেকে বাড়ি ফিরছেন হাজার হাজার মানুষ। এতে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে প্রায় তিন গুন। তবে যানবাহনের চাপ বাড়লেও মহাসড়কে এখনও তেমন যানজটের সৃষ্টি হয়নি। গত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পারাপারে উভয় টোল প্লাজায় বিপুল টাকা টোল আদায় হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি আব্দুল কাদের জিলানী ও হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি এম এ ওয়াদুদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, ঈদযাত্রায় মঙ্গলবার গভীর রাত থেকে জেলার মহাসড়কে যানবাহনের চাপ প্রায় তিন গুন বেড়েছে। ঈদযাত্রায় যানজট নিরসনে মহাসড়কে পুলিশ সদস্যরা দিনরাত দায়িত্ব পালন করছেন। তবে এ মহাসড়কের এখনও তেমন কোন যানজটের সৃষ্টি হয়নি।

এ বিষয়ে পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার) পিপিএম (বার) আলোকিত বাংলাদেশকে বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলার মহাসড়ক জুড়ে কঠোর নিরাপত্তায় দায়িত্ব পালন করছে সাড়ে ৭’শ পুলিশ সদস্য এবং ওই মহাসড়কে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারাও নজরদারিসহ বিশেষ দায়িত্ব পালন করছেন।

এদিকে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় এ সেতুর ওপর দিয়ে স্বাভাবিকের চেয়ে প্রায় তিন গুন দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহন পারাপার হয়েছে। এতে ওই সেতু কর্তৃপক্ষের উভয় টোলপ্লাজায় টোল আদায় হয়েছে প্রায় সাড়ে ৩ কোটি টাকা।

মঙ্গলবার সকাল পর্ন্ত গত২৪ ঘণ্টায় সেতু পারাপার হয়েছে প্রায় অর্ধলাখ যানবাহন। এরমধ্যে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে প্রায় ২৮ হাজার এবং উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে প্রায় সাড়ে ১৬ হাজার যানবাহন পারাপার হয়েছে। তবে এখন থেকে ঈদের দিন ভোর রাত পর্যন্ত যানবাহনের চাপ আরো বাড়তে পারে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।