ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে বিকালঙ্গদের বিনামূল্যে চিকিৎসা দিল বিদেশি চিকিৎক দল

সিরাজগঞ্জে বিকালঙ্গদের বিনামূল্যে চিকিৎসা দিল বিদেশি চিকিৎক দল

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার খোকন মেমোরিয়াল হসপিটালে আগুনে বা এসিডে পোড়া, আঘাতের কারণে ও জন্মগত বিকৃত বা বিকালঙ্গদের বিনা মূল্যে চিকিৎসা ও অপারেশন শুরু হয়েছে।

সোমবার ও মঙ্গলবার পর্যন্ত এই চিকিৎসাকার্য চলবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক এমপি ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না সার্বিক তত্বাবধানে এই চিকিৎসা ও অপারেশন কার্য্যে অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে হাঙ্গেরির বিখ্যাত প্লাস্টিক সার্জন Dr. Greg pataki এর নেতৃত্বে ১৪ জন বিদেশি চিকিৎসকের সমন্বেয়ে একটি টিম এ অপারেশন কার্য্য পরিচালনা করছেন। এদের মধ্যে রয়েছেন Dr. krisztina Farnnyai.Dr.Fahbian millat (Uk). Dr.Rufi lee (korea). Dr.Daniel maksa. Dr. Erzsebet Dzer.Dr.Zsuzsanna karsza-kiri.Dr.Nora.Dr.Peterfy.Dr.Peter vancso.Dr. Tamas varga. laszlo micskel. Erika lorincz. katalin pusztaine szenhoradszki. Dr. sarolta magyar.

বিকালঙ্গ রোগী ও তার অবিভাবকরা জানান, কোন দিনই আশা করিনি জন্মগত ভাবে বিকালঙ্গদের বিনা পয়সায় চিকিৎসার সুযোগ হবে। বিদেশি চিকিৎকের দ্বারা চিকিৎসা ব্যবস্থা করায় ডা. হাবিবে মিল্লাত মুন্নাসহ আয়োজকদের ধন্যবাদ জানাই।

ওই হাসপাতালের ডিরেক্টর সালাউদ্দিনসহ অনেকেই সাংবাদিকদের জানান, কামারখন্দের খোকন মেমোরিয়াল হসপিটাল,শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিরাজগঞ্জ, উইমেনস চেম্বার অব কমার্স, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন ও জেলার সকল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের তত্বাবধায়নে সিরাজগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে আসা ১১১ জন রোগীর নাম রেজিঃ ভুক্ত করা হয়েছে। আজ প্রথম দিনে ৫ জনকে অপারেশন করা হয়েছে। এ বিষয়ে অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ ও জাতির উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্য সেবা প্রতিটি মানুষের দোড় গোড়ায় পৌছে দেবার আহবান জানিয়েছেন। এ আহবান বাস্তবায়নের জন্য হাঙ্গেরি, কোরিয়া, ইউকে থেকে বিশেষঙ্গ চিকিৎসকদের এনে সিরাজগঞ্জে বিকালঙ্গ রোগীদের বিনামূল্যে সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত