ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে পিতাপুত্রসহ ৩২ জনের মনোনয়ন জমা

মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে পিতাপুত্রসহ ৩২ জনের মনোনয়ন জমা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মানিকগঞ্জের দুই উপজেলা থেকে ৩২জন মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে একই উপজেলার পিতাপুত্রও রয়েছেন।

সোমবার মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন সন্ধ্যায় জেলা নির্বাচন অফিসার আমিনুর রহমান মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম পর্বে ১৫২টি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে মানিকগঞ্জের সিংগাইর ও হরিরামপুর উপজেলা রয়েছে। সিংগাইর উপজেলা থেকে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অপরদিকে হরিরামপুর উপজেলা থেকে চেয়ারম্যান পদে নয়জন, ভাইস চেয়ারম্যান পদে আটজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সিংগাইর উপজেলা থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেওয়া প্রার্থীরা হলেন সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বলধারা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মাজেদ খান, (নির্দলীয়) নিত্য গোপাল সাহা বলাই ও জামির্ত্তা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক বিএনপি নেতা মো. আবদুল হাকিম।

হরিরামপুর উপজেলা থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাজিবুল হাসান রাজিব, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহসভাপতি মো. সাদ্দাম হোসেন, আয়ারল্যান্ডের ডাবলিন শহর আওয়ামী লীগের উপদেষ্টা সামছুল ইসলাম, হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. সেলিম মোল্লা, হরিরামপুর উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মো. আজিম খাঁন, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তামজিদ উল্লা প্রধান লিল্টু, হরিরামপুর উপজেলা যুবদলের যুগ্ন আহ্বায়ক ও বয়ড়া ইউপির সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান তুষার এবং (নির্দলীয়) রাকিব হাসান।

এদের মাঝে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাজিবুল হাসান রাজিব ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. সেলিম মোল্লা সম্পর্কে পিতা-পুত্র।

তফসিল অনুযায়ী প্রথম ধাপে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। মনোয়নপত্র যাচাই-বাছাই ১৭ এপ্রিল। মনোয়নপত্র প্রত্যাহার ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ই মে।

মানিকগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত