নোয়াখালীতে দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

  নোয়াখালী প্রতিনিধি

প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্যে নোয়াখালীতে শুরু হয়েছে দিনব্যাপি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও  প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে । 

বেগমগঞ্জ উপজেলা মুক্ত বিহঙ্গ চত্বরে এ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দিন ব্যাপী অনুষ্ঠানে  বিশেষ অতিথি চৌমুহনী পৌরসভার মেয়র আলহাজ্ব খালেদ সাইফুল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুর রহমান সহ বিভিন্ন কর্মকর্তা বিভিন্ন স্টল গুলো প্রদর্শণ করেন।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকতা ডাক্তার মোহাম্মদ শাহ পরান সার্বিক তত্ত্বাবধানে প্রদর্শনীতে ৩৫টি স্টলে খামারী গরু, ছাগল, হাঁস, মুরগি,পোল্ট্রি খামার, পাখি, কবুতর, মেডিসিন স্টল সহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন ও খামারীদের উদ্বুদ্ধ করা এবং বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসসম্পদ প্রদর্শনীর এই আয়োজন করা হয়।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ও বেগমগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ জহিরুল ইসলামের সঞ্চালনায় উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে বেগমগঞ্জ উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদের বাস্তবায়নে আরো উপস্থিত ছিলেন সহকারী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বিষ্ণু পাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট শরীফুল ইসলাম, আওয়ামী লীগের  সাবেক সাংগঠনিক সম্পাদক তপন চন্দ্র মজুমদার, প্রশাসন বিভাগের কর্মকর্তা এবং সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।