ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈশ্বরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

ঈশ্বরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনার ঈশ্বরদী উপজেলায় প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের উদ্যোগে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প(এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস), মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) টি এম রাহসিন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পাবনার ৪ আসনের (ঈশ্বরদী - আটঘরিয়া) সংসদ সদস্য গালিবুর রহমান শরিফ।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, জেলা কৃত্তিম প্রজনন কেন্দ্রের উপ পরিচালক রফিকুল ইসলাম, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: নাজমুল হোসাইন।

প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন- গাভি, বাছুর, ষাঁড়, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, দুম্বা, কবুতর, শৌখিন পাখি, পোষা প্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন ইত্যাদি স্থান পায়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঈশ্বরদী মাধ্যমিক একাডেমি সুপারভাইজার আরিফুল ইসলাম। এসময় বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধিজন ও খামারিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঈশ্বরদীর অরণকোলা এলাকার রকিবুল ইসলামের মেসার্স রশ্নী ডেইরি ফার্মের দৈনিক ৩৫ লিটার দুধ উৎপাদনের রেড কাউ এবং একই এলাকার রাশিদুল ইসলামের ব্রাদার্স এগ্রোর ১৫ মন ওজনের ফ্লেকভি ষাঁড় মেলায় সাড়া জাগায়।

ঈশ্বরদী,প্রদর্শনী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত