ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রামুতে বন পরামর্শক ড.সুনীল কুমার কুন্ডু

'টেকসই বন ব্যবস্থাপনা নিশ্চিতকরণ ও বনের প্রতিবেশ সংরক্ষণকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে'

'টেকসই বন ব্যবস্থাপনা নিশ্চিতকরণ ও বনের প্রতিবেশ সংরক্ষণকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে'

অবসরপ্রাপ্ত বন সংরক্ষক (সিএফ), ফরেস্ট্রি কনসালটেন্ট (ইএমসিআরপি) ড. সুনীল কুমার কুন্ডু বলেছেন, 'টেকসই বন ব্যবস্থাপনা নিশ্চিতকরণ ও বনের প্রতিবেশ সংরক্ষণকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে।বনজ সম্পদ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের যতটুকু বন রয়েছে, সেই বনভূমিকে সুরক্ষা প্রদান করতে হবে। এক্ষেত্রে দেশের স্থানীয় তরুণ জনগোষ্ঠীকে এগিয়ে আসতে হবে।

শনিবার (২০ এপ্রিল) কক্সবাজার রেঞ্জের চাইন্দা বনবিট এলাকায় 'ফরেস্ট নার্সারি স্থাপন ও টেকসই বনায়ন ব্যবস্থাপনা এবং স্থানীয় জনগনের সচেতনতা বৃদ্ধি প্রশিক্ষন কর্মশালায়' প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) মো.সারওয়ার আলমের সভাপতিত্বে ও কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা'র সঞ্চলনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী বনসংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার ঘোষ, রামুর মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা প্রমুখ। এছাড়া উক্ত সভায় স্থানীয় উপকারভোগীসহ গন্যমান্য লোকজন অংশ গ্রহন করেন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের তথ্য মতে, জরুরি বহু সেক্টরে রোহিঙ্গা সংকট সাড়া প্রকল্পের অধীনে কক্সবাজারের টেকনাফ, উখিয়া, রামু ও সদর উপজেলায় ৩১৮ হেক্টর বনায়ন করা হয়। এই প্রকল্পের উপকারভোগীদের জন্য প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়।

টেকসই,সংরক্ষণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত