ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় আড়ংয়ের আড়ালে জুয়া, বন্ধ করলেন ইউএনও

নেত্রকোণায় আড়ংয়ের আড়ালে জুয়া, বন্ধ করলেন ইউএনও

নেত্রকোণার মদনে ষাঁড়ের লড়াইয়ের (আড়ং) আড়ালে একটি মহলের আয়োজিত জুয়া খেলা বন্ধ করে দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোর সাড়ে ৪টায় ওই উপজেলার কাইটাইল ইউনিয়নের গণেশ হাওরের বটতলা এলাকার খোলামাঠে এই আড়ংয়ের আয়োজন করে একটি মহল। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শাহ আলম মিয়া ঘটনাস্থলে হাজির হয়ে লড়াইয়ে অংশ নেওয়া একটি ষাঁড়গরুসহ একব্যক্তিকে আটক ও আড়ং বন্ধ করে দেন। এ সময় কাইটাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, থানার পুলিশ ও ফায়ার ব্রিগেডের সদস্যসহ এলাকার শত শত লোক উপস্থিত ছিলেন।

জানা যায়, আটপাড়া, মদন ও বারহাট্টাসহ জেলার বিভিন্ন এলাকায় একটি মহলের উদ্যোগে দীর্ঘদিন ধরে আড়ংয়ের আড়ালে জুয়া ও বাজির আসর বসানো হচ্ছে। আড়ংয়ের আড়ালে থাকে জুয়া, বাজি, এমনটি কুফরিও (এক প্রকার যাদু-টোনা)। আড়ং অনুষ্ঠানের আগে মহলটি গোপন নেটওয়ার্কের মাধ্যমে এলাকায় যোগাযোগ ও প্রচারনা চালায়। তারা সাধারনতঃ আগে থেকে দিন-ক্ষণ ও স্থান ধার্য করে রাতের বেলা আড়ং অনুষ্ঠানের ব্যবস্থা করে। গণেশ হাওরে ভোর সাড়ে ৪টায় আড়ংয়ের আয়াজন করা হয়েছিল। কিছুদিন আগে বারহাট্টায় রাতের বেলা আয়োজিত এমনি দুইটি আড়ং অনুষ্ঠান পুলিশ ভেঙ্গে দেয়। এইসব আড়ংয়ে বিশেষ এক শ্রেণীর লোকজন উপস্থিত হয়ে ষাঁড়ের হার-জিতে লাখ লাখ টাকার বাজি ধরে। সাধারন দর্শকরাও বিভিন্ন পদ্ধতির জুয়া খেলায় জড়ায়।

ইউএনও মোঃ শাহ আলম মিয়া জানান, দীর্ঘদিন ধরে একটি মহল কর্তৃক গোপনে ষাঁড়ের অবৈধ লড়াই ও এই লড়াইয়ের আড়ালে জুয়া ও বাজির আয়োজনের অভিযোগ পাওয়া যাচ্ছিলো। এতে অংশ নিয়ে অনেকেই সর্বস্বান্ত হয়েছেন। মঙ্গলবার ভোরে গণেশ হাওরে এমনি এক ষাঁড়ের লড়াই আয়োজনের খবর পাওয়া যায়। ঘটনাস্থলে তাৎক্ষণিক উপস্থিত হয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নেত্রকোণা,জুয়া
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত