ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

মানিকগঞ্জে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আসন্ন প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা নির্বাচনে কাপ পিরিচ প্রতীকের প্রার্থী মো. সায়েদুল ইসলামের বিরুদ্ধে। এ বিষয়ে গত শনিবার রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন মো. গাজি হোসেন নামের এক ব্যক্তি।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ধল্লা ইউনিয়নের ভূম দক্ষিণ বাসস্ট্যান্ডে সরকারি রাস্তায় কাপ পিরিচ প্রতীকের প্রার্থী সায়েদুল ইসলামের নির্দেশে নির্বাচনী ক্যাম্প তৈরি করেছেন তার কর্মী সমর্থকেরা। এতে স্থানীয় জনসাধারণ ও সিংগাইর-হেমায়েতপুর সড়কে চলাচলকারী যাত্রী ও যানবাহন ভোগান্তিতে পরছেন। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।

সরেজমিনে দেখা যায় ভূম দক্ষিণ স্ট্যান্ডের দক্ষিণ পাশে রাস্তা ঘেঁষে সরকারি জায়গায় কাপ পিরিচের নির্বাচনী অফিস বানানো হয়েছে। অফিসে লোকজন শলাপরামর্শ ও চা, পান খাচ্ছে। ব্যস্ত এ সড়কে নির্বাচনী অফিস স্থাপন করায় স্থানীয়দের পাশাপাশি ভোগান্তিতে পরেছে এ সড়কে চলাচলকারী বাস, সিএনজি-অটোরিকশা ও যাত্রী সাধারণ।

এছাড়াও মানিকনগর থেকে জামির্ত্তা সড়কের একাধিক স্থানে পলেথিন ও লেমেনেটিং করা নির্বাচনী পোস্টার টাঙানো হয়েছে। এটা পরিবেশ ও নির্বাচনী আইনের লঙ্ঘন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

মো.রফিক নামে এক বাস চালক জানান, এটি ব্যস্ত সড়ক। এখানে নির্বাচনী অফিস হওয়ায় দূর্ঘটনার ঝুঁকি তৈরি হয়েছে। রিকশা চালক আজিজ মিয়া বলেন, অফিসে সবসময় লোকজন আসা-যাওয়া করে। কখনো কখনো মিছিল বের হয়। সেসময় ভোগান্তি বেশি হয়। যানবাহনের জ্যাম লেগে যায়।

এ বিষয়ে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. সায়েদুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আমিনুর রহমান মিঞা বলেন, অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নিতে একজন ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মানিকগঞ্জ,আচরণবিধি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত