ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে একই লাইনে দুই ট্রেন প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি

সিরাজগঞ্জে একই লাইনে দুই ট্রেন প্রবেশের ঘটনায় তদন্ত কমিটি

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে একই লাইনে বিপরীতমুখী দুটি ট্রেন প্রবেশের ঘটনা তদন্তে ৪ সদস্যে বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী পরিবহণ কর্মকর্তা হারুণ-অর-রশিদকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, সহকারী যান্ত্রিক প্রকৌশলী, সহকারী সংকেত প্রকৌশলী ও বঙ্গবন্ধু রেলওয়ে সেতু প্রকল্পের একজন কর্মকর্তা।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন মাস্টার মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, স্টেশনে নতুন করে নির্মাণাধীন দুটি প্লাটফর্মের একটির কাজ শেষ হলেও অপরটির কাজ চলমান রয়েছে। এ কাজের কারণে ঠিকাদারি প্রতিষ্ঠান সিগনালিং পদ্ধতিতে ম্যানুয়াল পদ্ধতি চালু করেছে। শুক্রবার বিকেল পৌনে ৩ টার দিকে কোলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি নিয়মিত চেক-আপের জন্য ৫ নম্বর প্লাটফর্মে দাঁড় করানো হয়। বিকেল ৩টার দিকে রাজশাহীগামী আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেস চলে আসায় সেটিকে ৪ নম্বর প্লাটফর্মে প্রবেশ করাতে বলা হয়। কিন্তু লাইনম্যানদের ভুলের কারণে ট্রেনটি ৫ নম্বর প্লাটফর্মে ঢুকে পড়ার পর চালক দ্রুত ট্রেনটি থামিয়ে দেন। এতে মারাত্মক দুর্ঘটনা থেকে দুটি ট্রেন ও সহস্রাধিক যাত্রী প্রাণে রক্ষা পায়। ইতিমধ্যে রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার নূর মোহাম্মদ জানান, সিরাজগঞ্জে একই লাইনে দুটি ট্রেন প্রবেশের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির তদন্ত রিপোর্ট পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

রেলওয়ে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত