সিরাজগঞ্জে গোয়াল ঘরের তালা ভেঙে ৫ গরু চুরি

প্রকাশ : ১১ মে ২০২৪, ১৯:০২ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ সদর উপজেলার চন্ডিদাসগাঁতী গ্রামের কৃষক বেল্লাল সরকারের গোয়াল ঘরের তালা কেটে ৫টি গরু চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরেরা। প্রায় ৯ লাখ টাকার গরু চুরি যাওয়ায় ওই পরিবার এখন শোকে মাতম।

ওই কৃষক জানান, শুক্রবার গভীর রাতে চোরেরা তার ঘোয়াল ঘরের তালা কেটে ২টি ষাড় ও ৩টি গাভী ট্রাকযোগে চুরি করে নিয়ে যায় এবং আমার ঘরের দরজায় তালা লাগিয়ে দিয়ে যায়। ফজরের নামাজের সময় ঘর হতে বের হওয়ার চেষ্টা করলে দরজায় তালা দেখা যায়। এ সময় চিৎকার করলে প্রতিবেশীরা এসে তালা ভেঙ্গে আমাদের বের করে এবং গোয়াল ঘরে গিয়ে দেখা যায়, তালা কেটে ওই ৫টি গরু নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য প্রায় ৯ লাখ টাকা। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এলাকার বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও গরুর সন্ধ্যান মেলেনি। এ ঘটনায় আমার পরিবারের সবাই এখন শোকে মাতম। আমাদের আর ঈদ আনন্দের ভাগ্যও হবে না। এ ব্যাপারে বিকেলে সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে গত কয়েক মাস ধরে জেলার বিভিন্ন স্থানে কৃষকের গোয়াল ঘর থেকে গরু চুরি হচ্ছে। এ গরু চুরি ঠেকাতে অনেক স্থানে কৃষকেরা পাহাড়া দিচ্ছে গোয়াল ঘর।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পুলিশ কর্মকর্তা বলছেন, জেলার অনেক স্থানে গরু চুরির ঘটনা ঘটছে। এ গরু চুরির সংঘবদ্ধ চোর গ্রেফতারে ইতিমধ্যেই সবধরণের ব্যবস্থা নেয়া হচ্ছে। আশা করছি অল্প দিনের মধ্যেই এ গরু চুরি বন্ধ হবে বলে তারা উল্লেখ করেন।