এসএসসির ফলাফল খারাপ হওয়ায় অভিমানে শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশ : ১৪ মে ২০২৪, ১৪:২৩ | অনলাইন সংস্করণ

  মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে এসএসসির ফলাফল মনমতো না হওয়ায় মায়ের সাথে অভিমান করে গলায় ওড়না দিয়ে আত্মহত্যা করেছে জান্নাতি (১৭) নামের এক শিক্ষার্থী। 

সোমবার রাত তিনটার সময় সিংগাইর উপজেলার জামশা ইউনিয়নের গোলাই গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জান্নাতি ওই গ্রামের মো. জিন্দার আলীর মেয়ে। জান্নাতি আত্মহত্যা করলেও ঘরের দরজা খোলা ছিল বলে জানায় তার বাবা জিন্দার আলী।

জানা গেছে গত রবিবার এসএসসির ফলাফল প্রকাশিত হয়। কাঙ্খিত ফলাফল না পাওয়ায় জান্নাতির মা বকাঝকা করে। এতে মায়ের সাথে অভিমান করে বারান্দার রুমে চালের বাটামে ওড়না পেচিয়ে আত্মহত্যা করে জান্নাতি। 

জান্নাতির বাবা জিন্দার আলী জানান, আমাদের ঘর নতুন করে দিচ্ছি। মালামাল বাহিরে রাখতে হয় বিধায় আমরা নতুন ঘরের সামনে কয়েকটি টিন দিয়ে ছাপড়া উঠিয়ে সেখানে থাকি। আমার মেয়ে পাশেই আমার ভাইয়ের ঘরের বারান্দায় থাকতো। রবিবার এসএসসির ফলাফল প্রকাশিত হবে। এজন্য সকালে পাঁচশত টাকা চায় জান্নাতি। সে টাকাও দিয়েছি মেয়েকে। রবিবার রাতের খাবার খেয়ে ঘুমাতে যায় জান্নাতি। রাত তিনটার দিকে আমার স্ত্রী বাহিরে বের হলে জান্নাতির রুমে আলো জ্বলতে দেখে এগিয়ে যায়। এরপর ঘরের দরজা ধাক্কা দিতেই দেখে ঝুলে আছে জান্নাতি।

এ বিষয়ে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, শিক্ষার্থী নিহতের ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।