চাঁদপুরে 'নো হেলমেট, নো ফুয়েল' কার্যক্রম শুরু 

প্রকাশ : ১৮ মে ২০২৪, ১৮:০১ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

সারাদেশের ন্যায় চাঁদপুরেও 'নো হেলমেট, নো ফুয়েল' এর কার্যক্রম চালু হয়েছে।

শনিবার (১৭ মে) বেলা ১১টায় শহরের বাস স্ট্যান্ড এলাকায়  তিনদিন ব্যাপী এই অভিযানের উদ্বোধন করেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম। এসময় বাস স্ট্যান্ডে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের জরিমানা করা হয়।

এছাড়াও পেট্রোল পাম্পগুলোতে সচেতনতামুলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়। পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেয়া হয়।

এদিকে শহরের যানজট এড়াতে ট্রাফিক বিভাগে একটি রেকার সংযুক্ত করা হয়। জেলার হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলাসহ প্রতিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে এই অভিযান চলছে বলে জানান পুলিশ সুপার।

এসপি বলেন, সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী নির্দেশনা দিয়েছেন হেলমেট ছাড়া কাউকে ফুয়েল দেয়া যাবে না। সারাদেশেই কার্যক্রম চালু হয়েছে। চাঁদপুরেও পুলিশ একযোগে ৮ উপজেলায় এই কার্যক্রম পরিচালনা করছে। হেলমেট বিহীন যারা মোটরসাইকেল নিয়ে সড়কে বের হবে তাদেরকে ট্রাফিক আইনের আওতায় আনা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহফুজুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশ (ভিবি) ওসি এনামুল হক চৌধুরীসহ পুলিশ কর্মকর্তারা।