ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উপজেলা নির্বাচন: বারহাট্টায় চেয়ারম্যান হলেন সাখাওয়াত হোসেন

উপজেলা নির্বাচন: বারহাট্টায় চেয়ারম্যান হলেন সাখাওয়াত হোসেন

দ্বিতীয়ধাপে মঙ্গলবার (২১মে) নেত্রকোণার বারহাট্টা উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেন জয়লাভ করেছেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার ফারজানা আক্তার ববি রাত ১১টার দিকে বেসরকারীভাবে এই ফলাফল ঘোষনা করেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খায়রুল কবীর খোকন, আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বারহাট্টা সদর ইউনিয়ন পরিষদের বর্তমানসহ পর পর তিনবার নির্বাচিত চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক মনোনয়নপত্র প্রত্যাহার করায় খায়রুল কবীর খোকন ও কাজী সাখাওয়াত হোসেনের মাঝে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে কাজী সাখাওয়াত হোসেন (ঘোড়া) ৪২হাজার ১০০ ভোট পেয়েছেন। খায়রুল কবীর খোকনের (মোটরসাইকেল) প্রাপ্ত ভোট সংখ্যা ৩০হাজার ৯২৯ । এ ছাড়া, নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মো. শাহীনুর আক্তর (মাইক) জয়লাভ করেছেন। তিনি ৩৯হাজার ৪৩২ ভোট পেয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্ধী মো. আশরাফুজ্জামান নয়ন ফকির (তালা) পেয়েছেন ২৪হাজার ২৭২ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবি আক্তার (ফুটবল) ২৪হাজার ২ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী সন্ধ্যা রানী রায় ১২হাজার ৮১২ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, বারহাট্টায় মোট ভোটার ১লাখ ৫৭হাজার ৫২৭জন। তাদের মধ্যে পুরুষ ৭৯হাজার ৯৭২, নারী ৭৭হাজার ৫৫০ ও হিজড়া ৫জন। ৪৭ দশমিক ২৪ শতাংশ ভোটার তাদের অধিকার প্রয়োগ করেছেন।

উপজেলা নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত