নারায়ণগঞ্জে তাঁত শ্রমিক হত্যায় জড়িত কারখানা মালিকসহ গ্রেফতার ২

প্রকাশ : ২৩ মে ২০২৪, ১৬:৪১ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে সোনারগাঁয়ে চাঞ্চল্যকর ব্লুলেস 'তাঁত শ্রমিক হত্যা" এর সঙ্গে জড়িত কারখানার মালিকসহ ২ সহোদর মোঃ লোকমান (৪৫) ও মোঃ লিটন (২৪) কে গ্রেফতার করেছে র‍্যাব-১১ এর একটি টিম। ২২ মে সোনারগাঁও থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, সোনারগাঁও বরগাঁও এলাকার আব্দুর রহমানের পুত্র মোঃ লোকমান (৪৫) এবং মোঃ লিটন মিয়া (২৪)। 

২৩ মে দুপুরে র‍্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি মোঃ হাম্মাদ হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, নিহত মিরাজ (১৬) সোনারগাঁ থানাধীন বরগাঁও এলাকার গ্রেফতারকৃত আসামী লোকমান হোসেনের বাড়িতে থেকে তাঁতের শাড়ি বানানোর কাজ করতো। সেখানে ভিকটিম মিরাজ সাথে আরো ৭/৮ জন লোক একসাথে লোকমান হোসেনর বাড়িতে থেকে শাড়ি বানানোর কাজ করতো। গত ১৫ মে নিহত মিরাজ রাতের খাবার খাওয়া শেষে ঘুমানোর জন্য তার রুমের উদ্দেশ্যে যায় এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। কিন্তু বিষয়টি তাঁতের মালিক লোকমান হোসেন ভিকটিম মিরাজের পরিবারের কাউকে জানায়নি। পরবর্তীতে গত ১৭ মে রাত ৭ টা ২৫ মিনিটের দিকে তাঁতের মালিক লোকমান হোসেন নিহতের বাবাকে মোবাইল ফোনের মাধ্যমে জানায় যে, তার ছেলের লাশ বরগাঁও সাকিনস্থ জনৈক করিমের বাড়ির পাশে ডোবার পানির মধ্যে পাওয়া গেছে। পরবর্তীতে ঘটনাস্থলে পুলিশ এসে নিহতের লাশ উদ্ধার করে লাশের ময়না তদন্তের জন্য জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) নারায়ণগঞ্জের মর্গে প্রেরণ করেন। এরই প্রেক্ষিতে নিহতের বাবা মেড মাঈন উদ্দিন (৩৫) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন।

এই নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের'কে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব-১১ এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সাথে তাদের সনাক্ত ও অবস্থান নির্ণয় পূর্বক গ্রেফতারের চেষ্টা করে। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চাঞ্চল্যকর হত্যাকাণ্ডে সাথে জড়িত তদন্তেপ্রাপ্ত পলাতক আসামী মোঃ লোকমান (৪৫) এবং মোঃ লিটন মিয়া (২৪) কে 

গত ২২ মে সোনারগাঁও থানা এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী'দ্বয়কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার নিকট হস্তান্তর করা হয়েছে।