চৌহালী উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণা জমে উঠেছে 

প্রকাশ : ২৫ মে ২০২৪, ১৯:২০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে তৃতীয় ধাপে চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এ উপজেলা নির্বাচনে প্রার্থীদের পোস্টার, ব্যানার বেস্টুনিতে ছেয়ে গেছে। ইতিমধ্যেই প্রার্থীদের ভোট প্রচার প্রচারণা জমে উঠেছে। প্রার্থীদের নিয়ে বিশেষ করে চা স্টলসহ বিভিন্ন স্থানে আলোচনাও উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যমুনা নদীর চরাঞ্চলে ওই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।

তারা হলেন, চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. তাজ উদ্দিন (দোয়াত কলম), বর্তমান উপজেলা চেয়ারম্যান আ’লীগ নেতা মো. ফারুক হোসেন (ঘোড়া) ও সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা মোছা. মাহফুজা খাতুন (আনারস) উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মোল্লা বাবুল আক্তার (মাইক) ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কাহার সিদ্দিকী (তালা), মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক জহুরা পারভীন জোসনা (ফুটবল) ও বর্তমান  মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার (হাঁস)। এসব পদপ্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। অনেক প্রার্থীই চোখের ঘুম হারাম করে ভোটযুদ্ধে মাঠে রয়েছেন এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজের আশ্বাস দিচ্ছেন। তবে বিশেষ করে চেয়ারম্যান পদপ্রার্থী ওই ৩ জনের মধ্যে তুমুল ভোটযুদ্ধ হবে বলে অনেক ভোটার এ অভিমত ব্যক্ত করেছেন।

এ উপজেলায় মোট কেন্দ্র সংখ্যা ৪৯ ও মোট ভোটার সংখ্যা মোট ভোটার সংখ্যা ১১৭৩৯৯ জন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ২৯ মে এ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান আলোকিত বাংলাদেশকে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে সব ধরণের ব্যবস্থা নেয়া হচ্ছে। এ উপজেলার ভোটকেন্দ্র সমূহে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার মোতায়েনসহ স্টাইকিং ফোর্স কাজ করবে। কেন্দ্র সমূহে কোন বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না বলে তিনি উল্লেখ করেন।