ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বন রক্ষায় সকল জনগোষ্ঠিকে এগিয়ে আসতে হবে : প্রধান বন সংরক্ষক

বন রক্ষায় সকল জনগোষ্ঠিকে এগিয়ে আসতে হবে : প্রধান বন সংরক্ষক

কক্সবাজাররর সবুজ বেষ্টনী সৃজন, প্রতিবেশ পুনরুদ্ধার এবং ইকো-ট্যুরিজম উন্নয়ন প্রকল্পের উপকারভোগী ও বন নির্ভরশীল জনগোষ্ঠির দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এসময় জেলায় সবুজ বেষ্টনী সৃজন, প্রতিবেশ পুনরুদ্ধার এবং ইকো-ট্যুরিজম উন্নয়ন প্রকল্পের আওতায় কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভিন্ন রেঞ্জের উপকারভোগীদের মাঝে বিকল্প জীবিকায়নের জন্য ৭টি ইকো-রিক্সা এবং ২০টি সেলাই মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়।

শনিবার কক্সবাজার রেঞ্জের হিমছড়ি নিসর্গ সেন্টারে এ আয়োজনের উদ্যোগ নেয় কক্সবাজার দক্ষিণ বন বিভাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বন ভবনের পরিকল্পনা উইং উপ-প্রধান বন সংরক্ষক ড. মো. জগলুল হোসেন।

চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সারওয়ার আলম।

এসময় সবুজ বেষ্টনী সৃজন, প্রতিবেশ পুনরুদ্ধার এবং ইকো-ট্যুরিজমের উপকারিতা ও সুফল নিয়ে কথা বলেন প্রধান অতিথি প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী। তিনি সামাজিক বনায়ন এবং বন রক্ষায় স্থানীয় জনগণের ভূমিকা সম্পর্কে বক্তব্য রাখেন এবং বন রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন।

উপকারভোগীরা বনবিভাগের পক্ষ থেকে এমন সহযোগিতা পেয়ে খুশি হয়েছেন। এবং নিজেদের অভিমত প্রকাশ করেন। বাগানের উপকারভোগীরা তাদের বিভিন্ন অভিজ্ঞতা এবং বিনামূল্যে ইকো-রিক্সা এবং সেলাই মেশিন বিতরনের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বক্তারা বক্তারা সামাজিক বনায়নের আর্থিক সুবিধা সমূহ, বিকল্প জীবিকায়নে সরকারের উদ্যোগ এবং বন রক্ষায় সামাজিক বনায়নের উপকারভোগীদের এগিয়ে আসার জন্য আহ্বান করেন। এতে বনবিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বন,রক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত