ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে আলু চাষী ও ব্যবসায়ীদের গণঅনশন পালন

রংপুরে আলু চাষী ও ব্যবসায়ীদের গণঅনশন পালন

হিমাগারে আলু রাখার জন্য অস্বাভাবিক ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রংপুরে গণ-অনশন কর্মসূচি পালন করেছে আলু চাষী ও ব্যবসায়ীরা।

রবিবার (২৬ মে) সকাল ১০টা থেকে বেলা ১ টা পর্যন্ত রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে রংপুর জেলা আলু চাষী ও ব্যবসায়ী সমিতি এবং রংপুর বিভাগীয় আলু চাষী ও ব্যবসায়ী সমিতির আয়োজনে এই গণ-অনশন কর্মসূচি পালন করা হয়। পরে বেলা ১ টার দিকে রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান অনশনকারীদের মাঝে পানি পান করিয়ে কর্মসূচির সমাপ্তি করেন, সে সময় জেলা প্রশাসক তাদের দাবি বিবেচনা করার আশ্বাস প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি শাফিউর রহমান শফি, রংপুর মেট্রো চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন।

রংপুর আলু চাষী ও ব্যাবসায়ী সমিতির নেতৃবৃন্দ সূত্রে জানা যায়, রংপুরের ৩৯ টি হিমাগারে একযোগে বস্তা প্রতি আলু রাখার ভাড়া ৩৮৫ টাকা নির্ধারণ করেছে। যা আগের তুলনায় অস্বাভাবিক বৃদ্ধি। আগে বিভিন্ন হিমাগারে বস্তা প্রতি আলুর ভাড়া ছিলো ২৪০ থেকে ২৮০ টাকা, কিন্তু হিমাগার কতৃপক্ষ আলু ব্যাবসায়ী ও চাষীদের সাথে কোনোরকম আলোচনা না করেই প্রতি বস্তা আলুর ভাড়া ৩৮৫ টাকা নির্ধারণ করেন। ফলে এই অতিরিক্ত ভাড়া বহন করা চাষী ও ব্যবসায়ীদের কঠিন হয়ে পড়েছে। তাই এর একটা সুস্থ সমাধান করার জন্য বিগত দিনে মানববন্ধন করা হয়েছে এবার গণ-অনশন করা হলো। এতেও দাবি আদায় না হলে আরো কঠোর আন্দোলন করা হবে।

এ সময় রংপুর জেলা আলু চাষী ও ব্যবসায়ী সমিতি এবং রংপুর বিভাগীয় আলু চাষী ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দসহ সাধারন চাষী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

গণঅনশন,রংপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত