ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বরিশালে রেমালের তাণ্ডবে দেয়াল ধসে ও গাছের ডাল ভেঙে নিহত ৩

বরিশালে রেমালের তাণ্ডবে দেয়াল ধসে ও গাছের ডাল ভেঙে নিহত ৩

ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে বিপযস্ত হয়ে পড়েছে বরিশাল। রেমালের আঘাতে দেয়াল ধসে ও গাছের ডাল ভেঙে পড়ে বরিশালে তিনজন নিহত হয়েছেন।আহত হয়েছেন বেশ কয়েকজন। বিভিন্ন স্থানে বেঁড়িবাধ ভেঙ্গে বিস্তীর্ন এলাকা তলিয়ে গেছে।

রোববার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত প্রচন্ড ঝড়ের পাশাপাশি মুষলধারে আবার কখনো গুঁড়ি গুড়ি বৃষ্টি হয়েছে । এছাড়া ,সেই সঙ্গে ছিলো দমকা হাওয়া। এদিকে রবিবার রাত থেকে সোমবার সকাল নয়টা পর্যন্ত বরিশাল ছিলো বিদ্যুৎ বিচ্ছিন্ন। ফলে মোবাইল নেটওয়ার্কও ধীরে ধীরে বিপর্যস্ত হয়ে পড়েছে। আর বরিশাল জেলায় ২৫৫ টি ঘরবাড়ি সম্পূর্ণ এবং ২ হাজার ৬৮৫ টি ঘরবাড়ি আংশিক বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে জেলা প্রশাসন।

এছাড়া মোট ৫৪১ টি আশ্রয়কেন্দ্র প্রায় ২৭ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। তবে বাড়ি-ঘরসহ কৃষি ও মৎস্য খাতের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের কার্যক্রম চলমান রয়েছে। তাতে ক্ষতির পরিমাণ বাড়বে বলে মনে করা হচ্ছে। অপরদিকে প্রবল ঘূর্ণিঝড় রিমালের কারণে গোটা বরিশাল বিভাগে লন্ডভন্ড হয়েছে অসংখ্য গাছপালা। শহর ও গ্রাম মিলিয়ে পানিবন্দি আছেন অনেক মানুষ। ফসলি জমি, রাস্তাঘাট পানিতে তলিয়ে রয়েছে এখনও।

বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে গাছপালা উপরে পড়েছে, যা অপসারণে কাজ করছে ফায়ার সার্ভিস। এছাড়াও খোঁজ নিয়ে জানাগেছে, এখনও বটতলার নবগ্রাম সড়ক, মুন্সি গেরেজ, কীর্তনখোলা নদী, বঙ্গবন্ধু কলোনী, ভাটিখানা সড়ক, ওসমান খান সড়ক, জুমির খান সড়ক, ধানগবেষণা রোডসহ বিভিন্ন এলাকা তলিয়ে রয়েছে।

বরিশাল,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত