চাঁদপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ও বিষপানে নিহত ২

প্রকাশ : ৩০ মে ২০২৪, ১৫:০৩ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রেখা বেগম (৪৫) এবং মতলব দক্ষিণে বিষপানে লিখন সরকার জিলন (১৭) নামে অপর এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বুধবার (২৯ মে) সকালে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের পাশে হাজীগঞ্জ খাটরা মায়া ভিলার ছাদে জমে থাকা পানি পরিস্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন রেখা বেগম এবং দুপুরে মতলব দক্ষিন উপজেলার কালিকাপুরে বিষপান করে শিক্ষার্থী জিলন।

রেখা বেগম খাটরা এলাকার মৃত কামিজ মিয়ার মেয়ে এবং জিলন মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর কালিকাপুর গ্রামের মৃত আফজাল সরকারের ছেলে।

স্থানীয় বাসিন্দা সুমন মিয়া বলেন, ছাদে জমে থাকা পানি পরিস্কার করতে রেখা বেগম ছাদে উঠেন। ছাদে পানির সাথে বিদ্যুৎতের তার জড়ানো ছিলো। সেখানে গিয়ে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বলেন, এই ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে নিহত শিক্ষার্থী জিলনের স্বজনরা জানান, সে এ বছর কালীপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। তার পিতা নেই। মা এবং দাদীর কাছে থাকত। দুপুরে বাড়ীর কিছুটা দুরে বিষপান করে রাস্তার পাশে পড়ে ছিল। সেখান থেকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। কি কারণে সে বিষপান করেছে কেউ কিছু বলতে পারছেন না।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বিপ্লব দাস বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। স্বজনদের মাধ্যমে জেনেছি সে বিষপানে আত্মহত্যা করেছে।

চাঁদপুর সদর মডেল থানার নায়ক মো. শফিকুল ইসলাম বলেন, মরদহে উদ্ধার করা হয়েছে। ময়না তদন্ত করা হবে। এরপর আইনী প্রক্রিয়া শেষে পরিবারের নিকট মরদেহ হস্তান্তর করা হবে।