ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিনাজপুরে বিশ্ব দুগ্ধ দিবসে র‍্যালী ও আলোচনা সভা

দিনাজপুরে বিশ্ব দুগ্ধ দিবসে র‍্যালী ও আলোচনা সভা

জেলা প্রাণিসম্পদ দপ্তর দিনাজপুরের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় “বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য”-এই শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন চত্বর হতে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শনিবার সকালে জেলা প্রাণিসম্পদ দপ্তর দিনাজপুরের জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষার সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে একমাত্র দুধ পানের মাধ্যমে স্বাস্থ্য-মেধা শক্তির বিকল্প নেই। দুধ এমন একটি পানীয় খাদ্য উপাদান যাতে সব ধরনের পুষ্টি রয়েছে। এজন্য দুধকে সুষম খাদ্য বা আদর্শ খাদ্য বলা হয়। এছাড়া দুধে রয়েছে আমিষ, চর্বি, শর্করাসহ নানা ধরনের ভিটামিন ও খনিজ পদার্থ। মনে রাখবেন খাঁটি দুধ ও দুগ্ধ জাত খাদ্য গ্রহণ করতে হবে সকলকে এবং দুগ্ধ খামার গড়ে তুলতে গণসচেতনতা বৃদ্ধি করতে হবে। সেই সাথে বাজারের গুড়ো দুধ বর্জন করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুরে আলম, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলতাফুজ্জামান মিতা, শহর আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ এস.এম শামীম আলম সরকার বাবু।

স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ওসমান গণি শিশির। দুধের গুনাগুন তুলে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ গোলাম কিবরিয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন রংপুর বিভাগের প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবু সাঈদ, কৃষি অধিদপ্তর দিনাজপুরের জেলা প্রশিক্ষক কর্মকর্তা কৃষিবিদ জাফর ইকবাল, দিনাজপুর ডেইরী এসোসিয়েশনের কোষাধ্যক্ষ তুহিন আক্তার। জেলা প্রাণিসম্পদ দপ্তর এর প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষা।

দিনাজপুর,দুগ্ধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত