ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘূর্ণিঝড় রেমাল

সুন্দরবনে নদীতে মাছ ধরতে গিয়ে তিন জেলে নিখোঁজ

সুন্দরবনে নদীতে মাছ ধরতে গিয়ে তিন জেলে নিখোঁজ

ঘূর্ণিঝড় রেমালের সময় সুন্দরবনের নদীতে মাছ ধরতে গিয়ে তিন জেলে নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে ঘূর্ণিঝড় রেমালের কবলে পড়ে মাছ ধরার নৌকাসহ তার নিখোঁজ হন। নিখোঁজ জেলেদের পরিবারের সদস্যরা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিখোঁজ জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের বাবুর আলীর ছেলে সাইদুর রহমান (৪২), একই গ্রামের হযরত আলীর ছেলে হায়দার আলী (৩০) ও গোলাম রব্বানীর ছেলে লিফন (৩০)।

নিখোঁজ জেলে সাঈদুর রহমানের ভাই আবু সালেহ জানান, গত ২৫ মে পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের কোবাদক ফরেস্ট স্টেশন থেকে পাস (অনুমতি পত্র) নিয়ে সুন্দরবনে মাছ ধরতে যান ভাইসহ তিনজন। তাদের সাথে আরো একটি নৌকাসহ মোট দুইটি নৌকায় ৬ জন জেলে ছিল।

আবু সালেহ আরও জানান, তাদের নিখোঁজের খবর সুন্দরবনের কোবাদক স্টেশন ও খুলনার নলিয়ান স্টেশন অফিসে জানানো হয়েছে। ওই তিন জেলেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তারাও তাদের খোঁজ করছেন।

নিখোঁজ জেলেদের পরিবারের সদস্যরা জানান, সুন্দরবনে যাওয়ার দিন শনিবার (২৫ মে) বিকালে মোবাইল ফোনের মাধ্যমে তাদের সাথে সর্বশেষ যোগাযোগ হয় পরিবারের সদস্যদের। তবে ঘূর্ণিঝড় রেমালের পর থেকে গত এক সপ্তাহ তাদের সাথে আর যোগাযোগ করা করতে পারেননি পরিবারের সদস্যরা। নিখোঁজ স্বজনরা কোথায় আছে, কি অবস্থায় আছে? এ নিয়ে খুবই উদ্বিগ্ন হয়ে পড়েছেন তারা।

এদিকে সুন্দরবনের খুলনা রেঞ্জের কোবাদক স্টেশনের স্টেশন অফিসার মোবারক হোসেন বলেন, নদীতে মাছ ধরতে গিয়ে তিন জেলে নিখোঁজ রয়েছেন বিষয়টি আমার জানা নেই। এখনো পর্যন্ত তার কাছে এ নিয়ে কোন অভিযোগ করা হয়নি। তবে আমরা বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ জেড এম হাছানুর রহমান বলেন, সুন্দরবনের মাছ ধরতে যাওয়া তিন জেলে নিখোঁজের খবর পেয়েছেন। যাচাই-বাছাই করে কতজন সুন্দরবনে গিয়েছিল এবং কতজন ফিরেছে তা দেখা হচ্ছে।

তিনি আরও বলেলে, তথ্য পেলে দ্রুত নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ করবে বন বিভাগ।

সুন্দরবন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত