ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে পুনরায় পশুর হাট চালুর দাবিতে সড়ক অবরোধ 

সিরাজগঞ্জে পুনরায় পশুর হাট চালুর দাবিতে সড়ক অবরোধ 

সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটায় ঈদুল আযহা উপলক্ষে গরুর হাট চালুর দাবিতে সড়ক অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার সকালে ওই পশুর হাট পুনরায় চালুর দাবিতে এ কর্মসূচি পালন করে এলাকাবাসী।

এ সংবাদে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন ঘটনাস্থলে যান। তিনি অবস্থানকারীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং তার আশ্বাসে আন্দোলনকারীরা সড়ক থেকে অবস্থান কর্মসূচী প্রত্যাহার করে। তবে তারা হাটের ভিতরে এসে তাদের দাবী আদায়ের কর্মসূচি পালন করেছে।

এ সময় বক্তব্য রাখেন, স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুর রউফ মুকুল ও আব্দুর রাজ্জাকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, এ প্রাচীনতম হাটে দীর্ঘদিন ধরে পশু হাট ও বাজার বসছে। বিশেষ করে প্রতিবছর ঈদুল আসহা উপলক্ষে পশুর হাট জমে ওঠে। কিন্তু এবার এলাকাবসীর এ হাট বন্ধ রয়েছে এবং এ হাটে প্রতি সপ্তাহে মঙ্গলবার ও শুক্রবার বাজার, পশু ও কৃষিজাত পন্যসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী কেনা-বেচা হয়ে থাকে। এলাকার কমপক্ষে ২১ টি গ্রামের মানুষের সবচেয়ে কাছের এই হাট। এ হাটে প্রতিবছর কোরবানী পশু ক্রয় বিক্রয়ের অর্জন করায় এ হাট পরিচালিত হয়ে আসছিল।

জনস্বার্থে এ হাট পুনরায় চালুর জন্য এ কর্মসূচী পালন করা হয়। এদিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।

সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত