নারায়ণগঞ্জে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

প্রকাশ : ০৪ জুন ২০২৪, ১১:৪৬ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ওসমান নামে এক রিকশা চালককে জবাই করে হত্যার ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত প্রধান আসামী আবুল হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। সোমবার ৩ জুন আড়াইহাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। দণ্ডপ্রাপ্ত আবুল হোসেন আড়াইহাজার থানাধীন চাসুরকান্দি সরকারপাড়া এলাকার মৃত চান মিয়ার পুত্র। 

র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়–য়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ২০০৮ সালের ২৮ নভেম্বর আড়াইহাজারের ঈদ বারদী এলাকার বিলের মধ্যে একটি পুকুরের পাশে জঙ্গল থেকে রিকশা চালক ওসমানের জবাই করা লাশ উদ্ধার করা হয়। পরে এই ঘটনায় তার বাবা মো. মোস্তফা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেন।

চলতি বছরের ২৮ মে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে খালাস প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আড়াইহাজারের চামুরকান্দি এলাকার মৃত চান মিয়ার ছেলে মো. আবুল হোসেন ও আড়াইহাজারের সুলপান্দি এলাকার সালাউদ্দিনের ছেলে উকিল। রায় ঘোষণার সময়ে আসামীরা পলাতক ছিলো।

প্রধান আসামী আবুল হোসেনকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১১ একটি গোয়েন্দা দল জোর তৎপরতা শুরু করে। এক পর্যায়ে র‌্যাব-১১ এর একটি গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে আসামী আবুল হোসেন (৩০) এর অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।