ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেরত যাচ্ছে নদীর সৌন্দর্যবর্ধন প্রকল্পের টাকা, কাজ শুরুর দাবি

ফেরত যাচ্ছে নদীর সৌন্দর্যবর্ধন প্রকল্পের টাকা, কাজ শুরুর দাবি

দুই বছরেও কাজ না করায় ফেরত যেতে বসেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সংলগ্ন খোকসা ঘাঘট নদীর সৌন্দর্যবর্ধন প্রকল্পের জন্য বরাদ্দকৃত টাকা। ওই টাকা ফেরত যাওয়ার আগেই কাজ শুরু করার দাবিতে মানববন্ধন করেছে নদী ও পরিবেশ বিষয়ক একাধিক সংগঠন।

খোকসা ঘাঘট নদীর বিপরীতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেছে নদী বিষয়ক সংগঠন রিভারাইন পিপল, পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েস, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন টঙ্গের গান।

এ সময় নদী বিষয়ক সংগঠন রিভারাইন পিপলের পরিচালক ও বেরোবির বাংলা বিভাগের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন, প্রায় দুই বছর আগে খোকসা ঘাঘট নদীর প্রকল্পের জন্য বরাদ্দকৃত ১ কোটি ৯ লাখ টাকা এসেছে কিন্তু কাজ শুরু না করায় সে টাকা ফেরত যেতে বসেছে। নদীটির সৌন্দর্যবর্ধন প্রকল্প অনুমোদন হয়েছে, ডিজাইন হয়েছে, ঠিকাদার নিয়োগ হয়েছে সবকিছুই রেডি। কিন্তু কাজটি শুরু হবে হবে করেও শুরু হচ্ছে না।

তিনি আরও বলেন, আমরা সরকারি আইনজীবীর সঙ্গে কথা বলেছি। এখানে কাজ করতে কোনো বাধা নেই। রংপুরের ডিসি, বিভাগীয় কমিশনার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট সকল বিভাগই বলেছে কাজটি হবে। কিন্তু দুঃখের বিষয় টাকা ফেরত যাওয়ার সময় হয়ে গেলেও এখনো কাজ শুরুই হয়নি। আমরা আজ এখানে দাঁড়িয়েছি ভবিষ্যতে হবে কথা ছেড়ে দিয়ে বর্তমানে হচ্ছে কথা শোনার জন্য। কোনোভাবেই এই টাকা ফেরত দেওয়া যাবে না। আগামী তিন দিনের মধ্যে কাজ শুরু না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

মানববন্ধনে অংশ নেওয়া অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ নদীর সৌন্দর্য বৃদ্ধির সুবিধাগুলো তুলে ধরেন এবং দ্রুত কাজ শুরু করার জোর দাবি জানান।

সৌন্দর্যবর্ধন,প্রকল্প,রংপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত