ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জামালপু‌রে বজ্রপাতে কৃষকের মৃত্যু, আহত ৩

জামালপু‌রে বজ্রপাতে কৃষকের মৃত্যু, আহত ৩

জামালপুরে খড়ের কাজ করার সময় বজ্রপাতে ফরিদ মিয়া নামে এক কৃষক মারা গেছেন। এ ঘটনায় এরশাদ, শাহজালাল ও সবুজ মিয়া গুরুতর আহত হয়। মঙ্গলবার (৪ জুন) সকালে সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সাতপোয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু তাহের।

ইউপি চেয়ারম্যান আবু তাহের ও স্থানীয়রা জানান, সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ি পূর্বপাড়া এলাকার পানা মিয়ার ছেলে ফরিদ। মঙ্গলবার ৪ জুন সকালে ফরিদ মিয়াসহ কয়েকজন কৃষক বাড়ীর পাশে খোলা মাঠে খড় শুকানোর কাজ করছিলেন। সকালে বৃষ্টি শুরু হয়, তখন বজ্রপাতে ফরিদ মিয়াসহ চারজন গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রবিউল ইসলাম ফরিদ মিয়াকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ইউপি সদস্য শাকিল আহমেদ জানান, নিহত ও আহতরা সবাই কৃষি কাজ করেন। ফরিদ মিয়া তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।তার এক ছেলে ও এক মেয়ে আছে। ফরিদ মিয়ার মৃত্যুতে পরিবার সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।ফরিদ মিয়ার ছেলে মেয়ের প্রতি সু দৃষ্টি দিতে স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার চিকিৎসক রবিউল ইসলাম বলেন, সকালে বজ্রপাতের ঘটনায় ফরিদ মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই মৃত্যু হয়েছে। অপর ৩ জনের মধ্যে ২ জনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জামালপুর,বজ্রপাত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত