ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে জোরপূর্বক অসহায় পরিবারের বাড়ি দখলের অভিযোগ

সিরাজগঞ্জে জোরপূর্বক অসহায় পরিবারের বাড়ি দখলের অভিযোগ

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কামারখন্দ গ্রামে একটি অসহায় পরিবারকে মারধর করে জোরপূর্বক তাদের বাড়ি দখলের অভিযোগ উঠেছে। পুলিশ সুপার বরাবর এ অভিযোগ করেছেন ওই ভূক্তভোগী পরিবারের শাজাহান আলীর স্ত্রী নাদিরা বেগম।

অভিযোগ সূত্রে জানা যায়, পৈতৃক সূত্রে প্রাপ্ত ১৫ শতক জমিতে ঘরবাড়ি ও গরু, হাঁস, মুরগীসহ সাংসারিক পরিচালনার জিনিসপত্র রয়েছে। এ জমি নিয়ে প্রতিপক্ষের সাথে বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে। এরপরেও একই গ্রামের বিবাদীরা ওই বাড়ির জমি জোরপূর্বক দখল করার জন্য দীর্ঘদিন ধরে হুমকিও দিচ্ছিল। গত ২৮ মে স্বামী শাজাহান আলী হার্ট এ্যাটাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি ছিলেন। এ সুযোগে ১ জুন সকালে বিবাদীরা আমার ঘরবাড়ি জোরপূর্বক দখল করে। এমনকি বাড়িঘর ভাংচুর ও মারধর করে পরিবারের লোকজনকে বের করে দেয় এবং বাড়ির বাইরে বেড়া দিয়ে তালা লাগিয়ে দেয়া হয়। আমরা ওই বাড়িতে গেলে তারা আমাকেসহ পরিবারের লোকজনকে মেরে ফেলার হুমকি দেয়া হয় এবং ওই বাড়িতে না যেতে পারলে বিপুল টাকার ক্ষয়ক্ষতি হবে।

এ বিষয়টি এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে জানানো হয়েছে। এতে কোন সমাধান না পেয়ে অবশেষে ২ জুন পুলিশ সুপার বরাবর অজ্ঞাত ৫০/৬০ বিবাদীর বিরুদ্ধে এই অভিযোগ করা হয়েছে।

কামারখন্দ থানার ওসি রেজাউল ইসলাম বলেন, এ বাড়ির জমিজমার বিষয় নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে। এ বাড়ি দখলের বিষয়টি এখনও জানা নেই। তবে অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত