পাবনায় নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৫

প্রকাশ : ০৫ জুন ২০২৪, ১০:৩১ | অনলাইন সংস্করণ

  পাবনা প্রতিনিধি

পাবনার আটঘরিয়া উপজেলায় নির্বাচন পরবর্তী সহিংসতায় পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় বিজয়ী প্রার্থীর ৫ সমর্থক আহত হয়েছে। এসময় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের আসবাবপত্র ও ৩টি মোটরসাইকেল ভাংচুর করা হয়।

সোমবার (৩ জুন) রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার সকালে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  হামলায় গুরুতর অবস্থায় একজনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের আটঘরিয়া উজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়।

আটঘরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো: তানভীর ইসলাম জানান, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে থেকে রাত সাড়ে ১১ টার দিকে নেতাকর্মীরা বাড়ি ফেরার পথে ইশারত উচ্চ বিদ্যালয় পাশে পৌঁছালে উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী মো: সাইফুল ইসলাম কামালের সমর্থক জুয়েল, শাহা আলম ও প্রিন্সের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারিভাবে কুপিয়ে পাঁচজনকে আহত করে।

আহতরা হলেন- জিয়া (৩৫), বুলবুল ফকির (৪০), রনি (২৬), জাহিদ (৩০), ভোলা (২২)। এদের মধ্যে গুরুতর অবস্থায় জিয়াকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের আটঘরিয়া উজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়। পরে সন্ত্রাসীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে ঢুকে আসবাবপত্র, টেলিভিশন, বঙ্গবন্ধুর ছবি ও তিনটি মোটরসাইকেল ভাংচুর করে পালিয়ে যায়। 

এ বিষয়ে পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম কামালের মুঠোফোনে বারবার ফোন করেই তাকে পাওয়া যায়নি।
এদিকে মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম  জানান, ঘটনার সাথে যারাই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাদিউল ইসলাম জানান, অভিযোগ পেলেই মামলা দায়ের করা হবে।