ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় ভোটারদের মাঝে বিতরণ সামগ্রী জব্দ

নেত্রকোণায় ভোটারদের মাঝে বিতরণ সামগ্রী জব্দ

চতূর্থ ধাপে বুধবার (৫ জুন) অনুষ্ঠিত হবে নেত্রকোণার কেন্দুয়া উপজেলা পরিষদের নির্বাচন। এই নির্বাচন উপলক্ষে ভোটারদের মাঝে বিতরণের জন্য সালমা আক্তার নামের একজন চেয়ারম্যান পদপ্রার্থীর মজুদ করা বিপুল পরিমাণ নিত্য ব্যবহার্য পণ্য জব্দ করা হয়েছে। বিশেষ অভিযান চালিয়ে উপজেলার ছিলিমপুর গ্রামের একটি মহিলা কওমি মাদ্রাসা থেকে ওই পণ্যসামগ্রী জব্দ করা হয়।

জব্দ করা এসব সামগ্রীর মধ্যে রয়েছে তেল, জর্দ্দা, সাবান, টাওয়েল প্রভৃতি। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো: ইমদাদুল হক তালুকদারের নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) মো: রাজিব হোসেন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেহেদি হাসান অভিযান পরিচালনা করেন। এ সময় বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সাথে ছিলেন।

জানা যায়, নির্বাচনকে প্রভাবিত ও ভোটারদের মাঝে বিতরণের লক্ষ্যে সালমা আক্তার তার নিজ গ্রাম ছিলিমপুরে অবস্থিত একটি মহিলা কওমী মাদ্রাসায় বিপুল পরিমান নিত্য ব্যবহার্য সামগ্রী মজুদ করেন। গোপন খবরের ভিত্তিতে সোমবার গভীর রাতে ওই মাদ্রাসায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাদ্রাসাটির দুইটি কক্ষে ১০-১২জন লোক কর্তৃক তেল, জর্দ্দা, সাবান, টাওয়েল প্রভৃতির ছোট ছোট প্যাকেট করতে দেখা যায়। ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজনের আগমন টের পেয়ে পালিয়ে যায় তারা। জিজ্ঞাসাবাদে স্থানীয়রা ম্যাজিস্ট্রেটগণকে জানান যে, সালমা আক্তারের নির্দেশে ভোটারদের মাঝে বিতরণের জন্য এসব মালামাল প্যাকিং করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে ইউএনও ও সহকারী রিটার্নিং অফিসার ইমদাদুল হক তালুকদার বলেন, বিপুল পরিমান নিত্য ব্যবহার্য মালামাল জব্দ করা হয়েছে। এসব মালামাল ভোটারদের মাঝে বিতরণের জন্য চেয়ারম্যান প্রার্থী সালমা আক্তার তার স্বামী নুরুল ইসলাম ভূঞার মালিকাননাধীন একটি মহিলা কওমি মাদ্রাসায় মওজুদ রেখে লোকজন দিয়ে ছোট ছোট প্যাকেট করাচ্ছিলেন। বিষয়টি রির্টানিং অফিসার নেত্রকোণাকে জানানো হয়েছে। এ ছাড়া, নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগে সালমা আক্তারকে কারণ দর্শাও নোটিশ করা হয়েছে।

এদিকে চেয়ারম্যান প্রার্থী সালমা আক্তার তার বিরুদ্ধে উত্থাপিত সকল অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, এসব মালামাল মিল্টন নামক এক ব্যবসায়ির। তিনি তার ব্যবসায়িক কাজের জন্য সাময়ীকভাবে আমাদের মাদ্রাসায় এনে মওজুদ করছিলেন। এসবের সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।

নেত্রকোণা,জব্দ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত