ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দিনাজপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

দিনাজপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

“করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা”-এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হয়েছে।

বুধবার (৫মে) সকালে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর দিনাজপুরের আয়োজনে এবং পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়ে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, পরিবেশ ও জীববৈচিত্রের সুরক্ষায় বিশ্বব্যাপী জনসচেতনতা সৃষ্টি করাই এখন একমাত্র পথ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ সহ পরিবেশবাদি সংগঠনের নেতৃবৃন্দ।

র‍্যালী শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর-এ-আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য ও পুরস্কার বিতরণ করেন ডিডিএলজি’র উপপরিচালক (যুগ্ম সচিব) সালাউদ্দিন আহম্মেদ।

স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মোঃ রুনায়েত আমিন রেজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, সনাক দিনাজপুরের সভাপতি জলিল আহমেদ, সনাকের জেলা কো-অর্ডিনেটর মোঃ আব্দুল হান্নান, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক তারিকুজ্জামান তারেক, ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আলমগীর হোসেন, কোতয়ালী থানার ওসি ফরিদ হোসেন।

আলোচনা সভা শেষে রচনা, চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, সনদপত্র ও ১টি করে বৃক্ষ চারা প্রদান করা হয়।

দিনাজপুর,পরিবেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত