ফোর্স কানো ব্যক্তির দায় নেবে না: র‍্যাব মহাপরিচালক

প্রকাশ : ০৫ জুন ২০২৪, ১৯:৫০ | অনলাইন সংস্করণ

  গোপালগঞ্জ প্রতিনিধি

র‍্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের দুর্নীতি প্রসঙ্গে র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ বলেছেন, কোনো ফোর্স কোনো ব্যক্তির দায় নেবে না।

বুধবার (৫ জুন) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক বলেন, আপনারা সরকারের বিভিন্ন সময় বিভিন্ন স্টেটমেন্ট দেখেছেন। কোনো ফোর্স কারো ব্যক্তি দায় নেবে না। কেউ যদি ভুল-ত্রুটি করে থাকে, তার জন্য ফোর্স দায়ী না, এটা ব্যক্তিগত দায়। একজন ব্যক্তির সঙ্গে র‌্যাবের ভাবমূর্তি নষ্ট হওয়ার কোনো সম্পর্ক নেই।

ব্যারিস্টার হারুন অর রশিদ বলেন, উন্নয়নের পূর্ব শর্ত হলো আইন-শৃঙ্খলা ও স্থিতিশীলতা। এই উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সারথি ছিল পুলিশ ও এলিট ফোর্স র‍্যাব। মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমন এবং জলদস্যু, বনদস্যু নির্মূল করা, রাষ্ট্রীয় নিরাপত্তা, জন নিরাপত্তা ও জনশৃঙ্খলা রক্ষা করা, অপরাধ দমন ও নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‍্যাবের রয়েছে গৌরব উজ্জ্বল ইতিহাস ও ঐতিহ্য রয়েছে।
 
এর আগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান র‌্যাব মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ ।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতের অংশ নেন।পরে বঙ্গবন্ধু ভবনের রক্ষিত মন্তব্য বহিতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। 

শ্রদ্ধা নিবেদনকালে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল মাহবুব আলম, অতিরিক্ত মহাপরিচালক (এডমিন) মো : ইমতিয়াজ আহমেদ, লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক মো. আরাফাত ইসলাম, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলি আফিফাসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।