ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূুমিদস্যু মাস্তান গ্রুপের বিরুদ্ধে অ্যাকশন নেয়া হবে : নারায়ণগঞ্জে ডিসি

ভূুমিদস্যু মাস্তান গ্রুপের বিরুদ্ধে অ্যাকশন নেয়া হবে : নারায়ণগঞ্জে ডিসি

ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে 'স্মার্ট ভূমি সেবা স্মার্ট নাগরিক ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৮ জুন) সকালে নারায়ণগঞ্জ শহরের খানপুরে এসিল্যান্ড কার্যালয় প্রাঙ্গণে ভূমি সেবা সপ্তাহ এর শুভ উদ্ধোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হক। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শফিকুর আলম। সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ইউএনও দেদারুল আলম। আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি কমিশনার (রাজস্ব) মোঃ রবিন মিয়া, সদর সার্কেলের এসিল্যান্ড লাইলাতুল হোসেন, ফতুল্লা সার্কেলের এসিল্যান্ড শাহাদাৎ হোসেন, সিদ্ধিরগঞ্জ সার্কেল এসিল্যান্ড তাসনিয়া আঞ্জুম সোহানিয়া, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফাইজুল ইসলাম, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী প্রমুখ।

আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন, অনেকেই জমি কিনে খালি ফেলে রাখে। একটি চক্র আছে যাদেরকে ভূমিদস্যু হিসাবে আখ্যায়িত করা হয়। এই চক্রটি খালি জায়গা দেখলে সেই খালি জায়গার সি এস, এস এ রেকর্ড দেখে ওয়ারিশ খুঁজে বের করে জমি দখল করে নেয়। বর্তমান সরকার ২০২৩ সালে একটি আইন করেছে ভূমি দখল আইন। এই আইনে কেউ ভুয়া কাগজপত্রের মাধ্যমে জমি দখল করলে তাদের বিরুদ্ধে জেল জরিমানা করা যাবে। এটির বিধিমালা তৈরি হচ্ছে। আমরা ইতিমধ্যে এ ধরনের অনেক আবেদন পেয়েছি। এই আইনে ভূমিদস্যু মাস্তান গ্রুপের বিরুদ্ধে অ্যাকশন নেয়া হবে। তুমি রেজিস্ট্রি করলে জমির মালিকরা যাতে সঙ্গে সঙ্গে জমির মালিকানার সনদ পেতে পারেন বর্তমান সরকার সেই প্রক্রিয়া করছে। জমির মালিকদের আরো সচেতন হতে হবে। কোন দালাল ধরা যাবে না। দালাল গোষ্ঠীকে এভয়েড করতে হবে। আপনারা কোন দালালকে ট্রাস্ট করবেন না। প্রয়োজনের সরাসরি এসিল্যান্ডের কাছে যাবেন। কোথাও ভূমি সম্পর্কিত কিংবা কোন দালাল যদি আপনার কাছে অতিরিক্ত অর্থ চায় তাহলে সরাসরি আমার কাছেও অভিযোগ জানাতে পারেন। আগামী ১০ জুন সকাল সাড়ে ১১ টা থেকে নারায়ণগঞ্জ এসিল্যান্ড সার্কেল অফিসে গণশুনানি অনুষ্ঠিত হবে। আপনাদের কোন অভিযোগ বা সমস্যা থাকলে গণশুনানীতে জানাবেন।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রকল্পে ভূমি অধিগ্রহণের ৪ কোটি ১৬ লাখ নয় হাজার ২১২ টাকার নয়টি চেক হস্তান্তর করা হয়। পরে ভূমি অফিস প্রাঙ্গনে বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন শেষে ফলদ বৃক্ষ রোপন করেন জেলা প্রশাসক।

ভূুমিদস্যু,নারায়ণগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত