ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অবশেষে চাঁদপুর জেলা পরিষদে অবৈধ দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

অবশেষে চাঁদপুর জেলা পরিষদে অবৈধ দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

চাঁদপুর বাবুরহাট বাজারে জেলা পরিষদের জায়গায় দীর্ঘদিন যাবত দখল করে অবৈধভাবে দোকানপাট নিয়ে ব্যবসা করেছে ব্যবসায়ীরা। জেলা পরিষদ থেকে লিজ না দেওয়ার পরেও তারা ব্যবসা করার কারণে এর পূর্বে দোকানপাট উচ্ছেদ করার উদ্যোগ নেয় জেলা পরিষদ। বাবুরহাট বাজারের ব্যবসায়ীরা হাইকোর্টে একটি রিড করে উচ্ছেদ স্থগিত করেন। প্রায় ২০ বছর যাবত আদালতে মামলা চলমান থাকার পর অবশেষে দোকান উচ্ছেদ করতে আর কোন বাধা নেই বলে জেলা পরিষদের পক্ষে রায় দেয় হাইকোর্ট।

রায় পাওয়ার সাথে সাথে শুক্রবার সকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন ,জেলা পরিষদের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন সহ মডেল থানা পুলিশ নিয়ে অভিযানে নামেন।

এ সময় পল্লী বিদ্যুতের সংযোগ গুলি প্রাথমিক অবস্থায় কেটে দিয়ে দোকান পাটগুলো নিজ উদ্যোগে সরিয়ে নেওয়ার ব্যবসায়ীদের নির্দেশ দেন।

বাবুরহাট বাজার ও পেন্নাই সড়কের রাস্তার পাশে থাকা জেলা পরিষদের জায়গায় অবৈধভাবে গড়ে তোলা প্রায় শতাধিক দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এ সময় ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে বাধা দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।

ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, কুরবানী ঈদের পূর্বে এভাবে বাবুরহাট বাজারের দোকানগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার বিষয়টি সম্পূর্ণ অমানবিক। ঈদের পূর্বে এসকল ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে করে প্রায় কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। এ সকল ব্যবসা প্রতিষ্ঠান ঈদের পূর্বে উচ্ছেদ করা হলে দোকান বাকি বকেয়া টাকা কোন গ্রাহক এর কাছ থেকে আদায় করতে পারবে না ব্যবসায়ীরা। তাই ঈদের পরে দোকানপাট উচ্ছেদ অভিযান করলে ব্যবসায়ীদের ক্ষতি কিছুটা কাটবে।

জেলার পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন জানান, বাবুরহাট বাজারে জেলা পরিষদের জায়গা লীজ দেওয়া বন্ধ করা হয়েছে ইতিপূর্বে। জেলা পরিষদের জায়গায় অবৈধভাবে গড়ে তোলার দোকান গুলো সরিয়ে নেওয়ার জন্য তাদেরকে নির্দেশ দেওয়া হয়েছে। আদালতে মামলা দেওয়ার কারণে দীর্ঘ বছর যাবত সরকারি সম্পদ দখল মুক্ত করা সম্ভব হয়নি। অবশেষে রায় পেয়ে জেলা পরিষদের জায়গা দখল মুক্ত করার চেষ্টা চলছে। বাবুরহাট বাজারে বহুতল ভবন করা হবে। সেখানে প্রায় সাড়ে চারশ ব্যবসায়ী দোকান নিয়ে ব্যবসা করতে পারবে। আপাতত সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে পরবর্তীতে দোকানপাট গুলো উচ্ছেদ করা হবে।

চাঁদপুর,পরিষদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত