ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীতে এক সপ্তাহে ৭জন আত্মহত্যার চেষ্টা, দুই জনের মৃত্যু

কাউখালীতে এক সপ্তাহে ৭জন আত্মহত্যার চেষ্টা, দুই জনের মৃত্যু

পিরোজপুরে কাউখালীতে গত এক সপ্তাহে উপজেলার বিভিন্ন স্থান থেকে কিশোর, ছাত্র, যুবক সহ ৭ জন আত্মহত্যার চেষ্টা করে কাউখালী ও বরিশাল হাসপাতালে ভর্তি হয়। এর ভিতরে এক মাদ্রাসা ছাত্র গলায় ফাঁস ও এক অটো ড্রাইভার ইঁদুরের ওষুধ খেয়ে আত্মহত্যা করে।

হাসপাতাল, স্থানীয় ও থানা সূত্রে জানা গেছে, গত ৮জুন কাউখালী সদর ইউনিয়নের বড় বিড়ালজুড়ির পার্শ্ববর্তী গুয়াটন গ্রামের আব্দুর রহমানের ছেলে নোয়াপাড়া দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র আবু সুফিয়ান আরিফ (১৩) শুপারী বাগানের ভিতর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের বেতকা গ্রামের মোহাম্মদ জামালের ছেলে রাকিব (১৪ ) গত ৬জুন ফিনাইল পান করলে পরিবারের লোকজন তাকে কাউখালী হাসপাতালে ভর্তি করে ।পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

উপজেলা চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের চিরাপাড়া গ্রামের আফজাল মীর এর ছেলে শামীম (২৫) ৭জুন স্ত্রীর সাথে পারিবারিক কলহের কারণে ফিলাইন কীটনাশক পান করে আত্মহত্যা করার চেষ্টা করলে প্রথমে কাউখালী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

১১ জুন উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের হোগলা বেতকা গ্রামের আব্দুল আলীমের ছেলে ইমরান (১৮) ইঁদুরের মারার কীটনাশক ও ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরিবারের লোকজন তাকে কাউখালী হাসপাতালে ভর্তি করলে সে বেঁচে যায়।

এর আগে উপজেলার চিরাপাড়া ইউনিয়নের পারসাতুরিয়া গ্রামের মনিরুজ্জামানের কলেজ পড়ুয়া ছেলে সানি গলার রশি দিয়ে আত্মহত্যা করে। উপজেলার সদর ইউনিয়নের কচুয়াকাটি গ্রামের মোদাচ্ছের মোল্লার ছেলে তৌহিদ মোল্লা (২৪) পারিবারিক কলহলের কারণে গত ১০ জুন ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে হাসপাতালে চিকিৎসা দিলে ভালো হওয়ার এক দিন পর আবার ইদুর মারার ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে।

১২ জুন বুধবার রাতে তৌহিদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সুব্রত কর্মকার বলেন, মাদক, অতিরিক্ত মোবাইলের নেশায় ও সামাজিক অবক্ষয়ের কারণে যুবক তরুণ সমাজের ভিতরে এই আত্মহত্যার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। জনপ্রতিনিধি সুশীল সমাজ এদের এগিয়ে এসে এসব যুবক সমাজদের মোটিভেশন করতে হবে। ইতিমধ্যে যারা হাসপাতালে এসেছে আমরা তাদেরকে সঠিকভাবে চিকিৎসা দিয়ে যাচ্ছি।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. হুমায়ুন কবির বলেন, যারা আত্মহত্যা করেছে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাউখালী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত