মহাসড়ক জুড়ে পুলিশের কঠোর নিরাপত্তা

সিরাজগঞ্জের মহাসড়কে নেই যানজট, নির্বিঘ্নে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ 

প্রকাশ : ১৪ জুন ২০২৪, ১৮:১০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলার কর্মস্থল থেকে নাড়ির টানে বাড়ি ফিরছে ঈদ ঘরমুখো মানুষ। ইতিমধ্যেই উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কে বাড়ছে যানবাহনের চাপ। শুক্রবার সকাল থেকে এ চাপ ক্রমাগত বাড়লেও সিরাজগঞ্জের মহাসড়কের কোথাও যানজটের সৃষ্টি হয়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রতিবছরের ন্যায় এবারো ঈদকে সামনে রেখে সিরাজগঞ্জে মহাসড়ক জুড়ে নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশ, র‌্যাব ও হাইওয়ে পুলিশের প্রায় ১ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তারা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ছাড়াও মোবাইল টিম, পেট্রল টিম ও কুইক রেসপন্স টিম হিসেবে কাজ করছেন। তবে সকাল থেকে দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহনের চাপ বাড়ছে। তবে এখন স্বাভাবিক গতিতে সকল যানবাহন চলাচল করছে। এতে এ পর্যন্ত মহাসড়কে কোথাও কোন ভোগান্তি নেই। মহাসড়কে ট্রাফিক আইন মানাতে ও নির্বিঘœ চলাচল নিশ্চিত করতে তৎপর রয়েছে পুলিশের বিভিন্ন দল।

অনেক যাত্রী বলছেন, বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় মহাসড়কের অনেক স্থানে কিছুটা যানজট থাকলেও সিরাজগঞ্জের মহাসড়কে কোথায় যানজট নেই এবং দূরপাল্লার বাস, মাইক্রোবাস ও ট্রাকযোগেও যাত্রীদের আসতে দেখা গেছে এবং বিশেষ করে দূরপাল্লার বাসে ভাড়া আদায় বেশি নেয়ার অভিযোগও রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি এমএ ওয়াদুদ ও ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) জাফর উল্লাহ আলোকিত বাংলাদেশকে বলেন, উর্ধতন পুলিশ কর্মকর্তার নির্দেশে ঈদযাত্রায় ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে মহাসড়ক পথে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। ড্রোন ক্যামেরা দিয়ে মহাসড়ক মনিটরিং ছাড়াও পেট্রল টিমের পাশাপাশি রয়েছে কুইক রেসপন্স টিম, অ্যাম্বুলেন্স, রেকারসহ বিভিন্ন ব্যবস্থা নেয়া হয়েছে। মহাসড়কে গাড়ির চাপ কিছুটা বাড়ছে এবং মহাসড়কের কোথাও কোনো ভোগান্তি ও যানজট নেই। দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহন নির্বিঘ্নে চলাচল করছে।  

জেলা পুলিশ,  ট্রাফিক বিভাগসহ  প্রায় ৮০০ পুলিশ সদস্য, র‌্যাব এবং হাইওয়ে পুলিশের ২০০ পুলিশ সদস্য এ মহাসড়কে ২৪ ঘন্টা কাজ করছে । এবার ঈদ ঘরমুখো মানুষ নির্বিঘ্নে বাড়ি ফিরছেন বলে উল্লেখ করেন তারা।