‘মোহাম্মদ নাসিম ছিলেন আন্দোলন সংগ্রামের এক আপোষহীন নেতা’

প্রকাশ : ১৪ জুন ২০২৪, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আন্দোলন সংগ্রামে আপোষহীন অগ্রভাগের নেতা ছিলেন এবং তিনি ছিলেন রাজপথের পরীক্ষিত সৈনিক। বিএনপি জামাতের নির্যাতনকে উপেক্ষা করে তিনি মানুষের অধিকার রক্ষায় জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে কাজ করে গেছেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্প্রতিবার দুপুরে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দোয়া ও আলোচনা সভা তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মোহাম্মদ নাসিম যেমন আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন তেমনি দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে বিভিন্ন সময়ে তিনি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিশেষ করে তিনি সফল স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। তার সাংগঠনিক দক্ষতার কারণে দল তাকে চৌদ্দদলের মুখপাত্রর দায়িত্ব দিয়েছিলেন এবং নেতাকর্মীদের বিপদে ফেলে তিনি কখনই পালিয়ে যাননি। তিনি তার নির্বাচনী এলাকাসহ সিরাজগঞ্জে বহু উন্নয়ন করেছেন। এ জনস্বার্থের বিভিন্ন উন্নয়ন আর কোন নেতার পক্ষে সহজ নয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিনের সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, তানভীর শাকিল জয় এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার প্রমূখ। এ সময় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।