ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাঁড়িভাঙা আমের মেলা সফল হয়েছে: কৃষিমন্ত্রী

হাঁড়িভাঙা আমের মেলা সফল হয়েছে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, আজকের মেলা সফল হয়েছে। হাঁড়িভাঙা জিআই পণ্য হয়েছে তা বেশি বেশি করে প্রচার করতে হবে। আম চাষিদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিতে আমরা কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী কৃষকের জন্য খুবই আন্তরিক।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে রংপুরের মিঠাপুকুর উপজেলার পদাগঞ্জ হাটে হাঁড়িভাঙা আম মেলা ও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে উপজেলার পদাগঞ্জ স্কুল এ্যান্ড কলেজ মাঠে হাঁড়িভাঙা আমের মেলা ও প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন মেলাকে কেন্দ্র করে সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা আসতে শুরু করে। দুপুর গড়িয়ে বিকাল হতেই মেলা প্রাঙ্গন ভরপুর হয়ে উঠে। মেলায় বিভিন্ন স্টলে হাঁড়িভাঙা আমসহ বিভিন্ন আম এবং আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদর্শন করা হয়।

জিআই পণ্য হিসেবে হাঁড়িভাঙা আমকে স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বিশেষ অতিথির বক্তব্যে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সাংসদ কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাকির হোসেন সরকার বলেন, কৃষি সম্বৃদ্ধ এলাকা মিঠাপুকুর। কৃষকের উৎপাদিত হাঁড়িভাঙা আম দেশেবিদেশে রপ্তানি হচ্ছে। কৃষকদের সুবিধার্থে আম রক্ষনাবেক্ষণের জন্য একটি বিশেষ হিমাগার এবং গবেষণাগারের দাবি জানান।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য দেন, কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ কৃষি গবেষণা ইনিস্টিটিউঢের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাসুদ করিম, রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেন, রংপুর বিভাগের উপ মহাপুলিশ পরিদর্শক মো. আব্দুল বাতেন, মিঠাপুকুর কৃষি অফিসার সাইফুল আবেদীন, রংপুর জেলা আওয়ামী লীগের আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল প্রমূখ।

এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন গান ও নৃত্য পরিবেশন করেন আমন্ত্রিত শিল্পীরা ।

কৃষিমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত