বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে আগুনের ঘটনায় ১ জনের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৬ জুন ২০২৪, ১৮:২৯ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে তেলের ড্রামবাহী ট্রলারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় তেলের ড্রামগুলোতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

বুধবার (২৬ জুন) দুপুর দেড়টায় মেঘনা ডিপোর জেটি সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় সবগুলো তেলের ড্রাম বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দে আশেপাশের মসজিদ, বাসাবাড়ি, সংলগ্ন থানা ও আশেপাশের এলাকা কেঁপে উঠে। মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। বিকেল সাড়ে ৩টার দিকে পুড়ে যাওয়া ট্রলার থেকে এক ব্যাক্তির লাশ উদ্ধার করা হয়েছে। 

মেঘনা ডিপোর ডিএস জিয়াউর রহমান জানান, এই ট্রলারে করে তেল নিয়ে তারা বরিশাল মনপুরায় যাওয়ার কথা ছিল।

জানা যায়, ট্রলারটিতে ৮৬ ড্রাম পেট্রোল ও ৭০ ড্রাম ডিজেল ছিল। প্রায় সবগুলো তেলবাহী ড্রাম অগ্নিকাণ্ডের ঘটনা বিস্ফোরণ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ফতুল্লার ২টি, পাগলার ২ টি, মন্ডলপাড়ার ২টি, হাজীগঞ্জের ১টি ও ঢাকা সদরঘাটের নদী স্টেশনের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। বিকেল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করেছে। বিকেল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর পুড়ে যাওয়া ট্রলার থেকে ১ জনের লাশ উদ্ধার করা হয়। আরো ২ জন নিখোঁজের বিষয়ে আমরা প্রাথমিকভাবে শুনলেও এখনো এ বিষয়ে কেউ নিশ্চিত করেনি। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে। 

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেদারুল ইসলাম জানান, এ ঘটনায় আমরা ডিপোর সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। আমরা যতটুকু জেনেছি ট্রলারটিতে ডিজেল ও পেট্রোল লোড করা ছিল। এসময় তেলের ড্রামবাহী ট্রলারে ৪ জন শ্রমিক রান্না করছিল বলে শুনেছি। হয়তো সেখানে থেকে এ ঘটনা ঘটতে পারে। একজনকে হাসপাতালে নেয়া হয়েছে।

ফতুল্লা মডেল থানার ওসি নূরে আজম জানান, আগুনে দগ্ধ একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।