ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ৪

নারায়ণগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ৪

নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুরে প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে (৬৫) কুপিয়ে হত্যার ঘটনায় ৪ আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-১১ এর একটি টিম।

রোববার (৩০ জুন) দুপুর ১২ টায় নারায়ণগঞ্জের আদমজীস্থ র‍্যাব-১১ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) তানভীর মাহমুদ পাশা।

এর আগে শনিবার (২৯ জুন) নারায়ণগঞ্জ সদরের চর সৈয়দপুর এলাকা থেকে এক আসামি এবং বাকি তিন আসামিকে গাজীপুরের কালিয়াকৈরের রতনপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- ফতুল্লার কাশিপুরের সফর আলী মাঝির ছেলে মামলার প্রধান আসামী আলাউদ্দিন ওরফে হীরা (৩৫), পশ্চিম ভোলাইল উত্তর কাশিপুর এলাকার আওলাদ হোসেনের ছেলে মোঃ আল আমিন (২২), একই এলাকার জাফরের ছেলে মোঃ রাসেল (২০) এবং পশ্চিম বুলাই এলাকার মো. সেলিমের ছেলে মোঃ সানি (২৯)।

গত বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর দেড়টার দিকে ফতুল্লার উত্তর কাশীপুর আলীপাড়া মোড় এলাকায় মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার পরে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে।

এ ঘটনায় গত ২৯ জুন নিহতের ছেলে বাদী হয়ে ২১জনের নাম উল্লেখ করে সর্বমোট ৩৩ জনকে আসামী করে ফতুল্লায় থানায় একটি মামলা (যার নং-৫৫) দায়ের করেন।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, গ্রেফতারকৃতরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ এবং একাধিক মামলার আসামি। পক্ষান্তরে নিহত ভিকটিম সুরুজ মিয়া এলাকার সাবেক মেম্বার এবং কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের অর্থসম্পাদক। এছাড়া তিনি আলীপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি ও এলাকার গণ্যমান্য ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। ভিকটিমের অটোরিকশা গ্যারেজ ও ইট-বালুর ব্যবসা রয়েছে। ব্যবসাকে কেন্দ্র করে প্রধান আসামি হীরা (৩৫) এবং তার ভাই সালাউদ্দিন ওরফে সালুর সঙ্গে ভিকটিমের পূর্ব থেকেই বিরোধ ছিল। ঘটনার ১০-১৫ দিন পূর্বে হীরা ও তার ভাই সালু এলাকার একটি নির্মানাধীন ভবনে গিয়ে ভবনের মালিকের নিকট চাঁদা দাবি করে। ওই ভবনের মালিক এলাকার গণ্যমান্য ব্যক্তি হিসেবে নিহত সুরুজ মিয়ার কাছে বিচার দেন। পরে নিহত সুরুজ মিয়া গ্রেফতারকৃত আসামী হীরা ও সালুর বাবাকে বিষয়টি অবহিত করেন এবং হীরা ও সালুকে চাঁদাবাজী থেকে বিরত থাকতে বলেন।

পরবর্তীতে গত ২৭ জুন সুরুজ মিয়া আলীপাড়া জামে মসজিদে থাকাকালীন গ্রেফতারকৃতরা হীরা ও সালুর নেতৃত্বে ২০-২৫ জন প্রত্যেকের হাতে রামদা, বগিদা, ছোরা, লোহার রড ইত্যাদি দেশীয় ধারালো অস্ত্র নিয়ে আলীপাড়া জামে মসজিদের দান বক্সের সামনে নিহতের বড় ছেলে রাজু (৪৩) এবং ছোট ছেলে জনি (৪১) এর পথরোধ করে অতর্কিতভাবে আক্রমণ করে। একপর্যায়ে হীরার হাতে থাকা রামদা দিয়ে রাজুর মাথায় কোপ দিতে গেলে রাজু হাত দিয়ে ঠেকাতে গেলে তার হাতের কনুয়ের উপর আঘাত লেগে গুরুতর রক্তাক্ত জখম হয়। এছাড়া অন্যান্য আসামীরা রাজু এবং জনিকে এলোপাথারি আঘাত করতে থাকে। ইতোমধ্যে যোহরের নামাজ শেষে নিহত সুরুজ মিয়া মসজিদ থেকে বেরিয়ে ঘটনাস্থলে গেলে আসামিরা তাকেও একটি গলির মধ্যে মাথা, হাতসহ শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথারি কুপিয়ে আহত করে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ওইখানকার কর্তব্যরত চিকিৎসক সুরুজ মিয়াকে মৃত ঘোষণা করেন।

র‍্যাব আরও জানায়, গ্রেফতারকৃত আসামি আলাউদ্দিন ওরফে হীরার বিরুদ্ধে ফতুল্লা থানায় চুরি, ডাকাতি, হত্যাচেষ্টা এবং গুরুত্বর জখমসহ ১০ এর অধিক মামলা, আল আমিনের বিরুদ্ধে ফতুল্লা থানায় মাদক, নারী ও শিশু নির্যাতন দমন আইনসহ একাধিক জিডি এবং রাসেলের বিরুদ্ধে ফতুল্লা থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‍্যাব।

নারায়ণগঞ্জ,গ্রেফতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত