ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নাইক্ষ্যংছড়িতে সরকারী জায়গা দখল করে টোল পয়েন্ট

নাইক্ষ্যংছড়িতে সরকারী জায়গা দখল করে টোল পয়েন্ট

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি বিটিসিএল এর অফিস সংলগ্ন এলাকার বিভিন্ন অংশ দীর্ঘদিন ধরে অরক্ষিত রয়েছে। প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের নিরবতার কারনে অনেকেই সরকারী জায়গা দখল করে নিয়েছে। গত দুই দিন ধরে উপজেলা সদরের হাসপাতাল গেট এলাকায় সড়কের পাশে সরকারি জমি জবর-দখল করে ইজারা টোল পয়েন্ট স্থাপনা নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় কয়েকজন রাজনৈতিক ব্যাক্তির বিরুদ্ধে এই কর্মকান্ডের পেছনে ইন্দনের অভিযোগ উঠেছে। এরই ধারাবাহিকতায় সোমবার ও মঙ্গলবার বিটিসিএল এর জায়গার উপর স্থাপনা তৈরীর কাজ করছেন বেশ কয়েকজন রাজনৈতকি নেতা।

খোঁজ নিয়ে জানা গেছে, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের টোল পয়েন্ট স্থাপন করে টাকা উত্তোলনের জন্য সেখানে স্থাপনা নির্মাণ করা হচ্ছে। তাও আবার সরকারী জায়গা দখল করে। এর পাশেই রয়েছে নাইক্ষ্যংছড়ি হাসপাতাল, ডক্টরস কোয়ার্টার ও বিটিসিএল অফিস।

এ বিষয়ে টিএন্ডটির সরকারী জায়গায় স্থাপনা নির্মাণ করা প্রসঙ্গে জানতে চাইলে বিটিসিএল কক্সবাজারের সহকারী ব্যবস্থাপক (টেলিকম) মো. হোসাইনুর রশিদ বলেন, স্থাপনা নির্মাণ করছে খবর পেয়ে আমরা লোক পাঠিয়েছিলাম। কিন্তু আমাদের লোকজনকে হুমকি দিয়েছে। বিষয়টি নিয়ে ব্যবস্থা গ্রহনের জন্য নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে জানানো হবে। তবে মঙ্গলবার বিকেল পর্যন্ত কোন অভিযোগ পায়নি বলে জানিয়েছেন নাইক্ষ্যংছড়ি নির্বাহী কর্মকর্তা।

এ প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাইল আহমদ জানান, ‘টোল পয়েন্টটি বান্দরবান-কক্সবাজার জেলার সীমানার শেষপ্রান্তে স্থাপন করলে তেমন কোন সমস্যা হবে বলে আমি মনে করিনা’। এতে করে তারা আরো লাভবান হবে। কিন্তু বর্তমানে যে স্থানে রয়েছে এর পাশে হাসপাতাল, আবাসিক এলাকা। দিনের ২৪ঘন্টাই টোল পয়েন্টে নানা ঝামেলা ও বাকবিতন্ডার ঘটনা ঘটে। যার কারনে মানুষের নিরাপত্তারও একটি বিষয় রয়েছে।

নাইক্ষ্যংছড়ি,টোল পয়েন্ট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত